স্টাফ রিপোর্টার: ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ইনডেক্স ৬ মে, রোববার ৪.৪১ পয়েন্ট বা ০.০৮% কমে ডোজি ক্যান্ডেল তৈরি করে। নিম্নমুখী প্রবণতা জোরদার হওয়ায় মার্কেটে ‘M’ প্যাটার্ন পরিপূর্ণ রুপ লাভ করতে পারে বলে ধারনা করছেন টেকনিক্যাল এনালাইসিস বিশেষজ্ঞরা।

আজ মার্কেটে শুরুতে খানিকটা বাই প্রেশার লক্ষ্য করা গেলেও বেলা গড়ানোর সাথে সাথে সেলারদের আধিপত্য বাড়তে থাকে। দিন শেষে মোট ৩৩৬টি প্রতিষ্ঠানের মধ্যে আজ দাম বেড়েছে ১৭৫টির, হ্রাস পেয়েছে ১২৫টির এবং অপরিবর্তিত ছিল ৩৬টি।

টেকনিক্যাল এনালাইসিস অনুযায়ী, সূচকে গত ৩মে নেক-লাইন ব্রেক ডাউন করে ‘M’ প্যাটার্নের সম্ভাবনা দৃঢ় করে মার্কেট। আজ ডোজি ক্যান্ডেল তৈরির মাধ্যমে আগামী কার্যদিবসের ফলাফল নিয়ে অনিশ্চয়তা তৈরি করলেও কয়েকদিনের ব্যবধানে নিম্নগামী হওয়ার সম্ভাবনাই নির্দেশনা দিচ্ছে ব্যাজার। ‘M’ প্যাটার্নের পাশাপাশি বিশ্লেষণে আরও দেখা যায়, লং-টার্ম ডাউন ট্রেন্ডকে ব্রেক-আউট করতে পারেনি সূচক। যে কারনে টেকনিক্যাল এনালাইসিসের ধারনা অনুসারে, আগামী দিনগুলোতে সূচক হ্রাস পাওয়ার সম্ভাবনাই বেশি থাকছে।

এদিকে আজ টেক্সটাইল এবং ইঞ্জিনিয়ারিং খাতের বেশিরভাগ কোম্পানির দাম বৃদ্ধি পেয়েছে। অপরদিকে দাম কমেছে ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানের বেশিরভাগ কোম্পানির। আগামী দিনগুলোতে এসব খাতে লেনদেন আরও বাড়তে পারে বলে ধারনা করা হচ্ছে।

                                       খবর সাথে আরও খবর দেখুনঃ

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here