নতুন বিদ্যুৎকেন্দ্র উৎপাদনে যাবে শাহজিবাজারের

0
476

স্টাফ রিপোর্টার: শাহজিবাজার পাওয়ার কোম্পানি লিমিটেডের (এসপিসিএল)  সহযোগী প্রতিষ্ঠান মিডল্যান্ড পাওয়ার লিমিটেডের মাধ্যমে ১৫০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন ডিজেলভিত্তিক নতুন বিদ্যুৎকেন্দ্র আগামী ৬ মাসের মধ্যে উৎপাদন শুরু করবে।

বিদ্যুৎকেন্দ্রটির মেয়াদ হবে ১৫ বছর। এ কেন্দ্র থেকে উৎপাদিত বিদ্যুতের কিলোওয়াট ঘণ্টা ট্যারিফ নির্ধারণ করা হয়েছে ৮.২৫৯৩ টাকা। বুধবার সকাল সাড়ে ১০টায় রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউটে কোম্পানির চেয়ারম্যান রেজাকুল হায়দার আজ ১০ম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) এ কথা জানান।

কোম্পানির চেয়ারম্যান বলেন, শাহজিবাজার পাওয়ার সব সময় বিনিয়োগকারীদের ভালো কিছু দেওয়ার প্রত্যয় নিয়ে কাজ করে। ২০১৬ সালে কোম্পানিটি ৮৮ কোটি টাকা নেট প্রফিট করেছে। আর আগের বছর কোম্পানিটি ৭৪ কোটি টাকা প্রফিট করেছিল। আগামীতে এই ধারা অব্যাহত থাকবে বলে তিনি আশা প্রকাশ করেন।

প্রসঙ্গত, ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জে ১৫০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন ডিজেলভিত্তিক বিদ্যুৎকেন্দ্র স্থাপন করবে  শাহজিবাজার পাওয়ার কোম্পানির সহযোগী প্রতিষ্ঠান মিডল্যান্ড পাওয়ার লিমিটেড।

কোম্পানি সচিব ইয়াসিন আহমেদের পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক ফিরোজ আলম, পরিচালক শামসুজ্জামান, আনিস সালাউদ্দিন আহমেদ, স্বতন্ত্র পরিচালক গোলাম নবী এএফসিএ, লিয়াকত আলী প্রমূখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here