বাজার খারাপ থাকা সত্ত্বেও জিকিউ বলপেনের আয়

0
522

স্টাফ রিপোর্টার: বর্তমান বাজার অবস্থা ও কোম্পানির আর্থিক প্রতিবেদন বিশ্লেষণের জন্য জিকিউ বলপেন ইন্ডাস্ট্রিজ লিমিটেড প্রতিশ্রুতিবদ্ধ বলে জানিয়েছেন কোম্পানির চেয়ারপার্সন সালমা হক।

তিনি বলেন যে আন্তর্জাতিক বাজার অস্থিতিশীল থাকার ফলেও বাংলাদেশ ব্যাংকের কার্যকরী রাজস্ব আদায় নীতির কারণে বাংলাদেশ অর্থনৈতিকভাবে খুব একটা ক্ষতিগ্রস্ত হয়নি। তাছাড়া সম্ভাব্য সর্বনিম্ন মূল্যে সম্ভাব্য সর্বোত্তম পণ্য গ্রাহকদের নিকট সরবরাহ করতে কোম্পানি অঙ্গীকারবদ্ধ বলে তিনি জানান।

সভায় উপস্থিত বিনিয়োগকারীদের একাংশ

সভায় কোম্পানি পরিচালনা ও লভ্যাংশ নিয়ে শেয়ারহোল্ডারদের মধ্যে খানিকটা অসন্তুষ্টি দেখা যায়। কেও কেও কোম্পানির নীতিতে পরিবর্তন, প্রচার ও প্রসার সম্পর্কে বিভিন্ন উপদেশ প্রদান করেন এবং কোম্পানির খরচের খাতগুলো সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করেন। অবশ্য আগুনে খতিগ্রস্ত হওয়া সত্ত্বেও কোম্পানি ২০১৭ সালে ভালো করেছে বলে অনেকে মত প্রকাশ করেন।

রোববার সকাল ১১টায় রাজধানীর মগবাজারের তাজুদ্দিন আহমেদ সরণির জিকিউ বিল্ডিঙে বার্ষিক সাধারণ সভায় (এজিএম) জিকিউ বলপেনের ৩০ জুন সমাপ্ত ২০১৭ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও ১০ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদিত হয়েছে।

এজিএমে কোম্পানির চেয়ারপার্সনসহ আরও উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক আবু হাসান খান এবং পরিচালক সালমান সারওয়ার।

২০১৭ সালে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬৬ পয়সা। আগের হিসাব বছরে লোকসান ছিল ৩৩ পয়সা। উক্ত বছরে শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৬০ টাকা ০২ পয়সা যা আগের বছরে ছিল ১৫২ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here