গ্যাস সংযোগের অনুমোদন পেলো ৫টি কোম্পানি

0
1213

ডেস্ক রিপোর্ট : দীর্ঘদিন পর শিল্প-কারখানায় নতুন গ্যাস সংযোগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এছাড়া বেশ কিছু প্রতিষ্ঠানে বাড়ানো হচ্ছে গ্যাসের লোড। সব মিলিয়ে ২৫০ প্রতিষ্ঠান নতুন সংযোগ অথবা বাড়তি লোড পাচ্ছে।

কোম্পানিগুলোর মধ্যে পুঁজিবাজারে তালিকাভুক্ত পাঁচটি কোম্পানি রয়েছে। এর মধ্যে চারটি কোম্পানি নতুন সংযোগ পাচ্ছে। বাকী একটি কোম্পানিতে দেওয়া হচ্ছে বাড়তি লোড অর্থাৎ আগের সংযোগের ভিত্তিতেই তাদের বাড়তি গ্যাস দেওয়া হবে।

পেট্রোবাংলা সূত্রে জানা গেছে, গত ফেব্রুয়ারি মাসে গ্যাস সংযোগ সংক্রান্ত কমিটি আলোচিত প্রতিষ্ঠানগুলোর আবেদন অনুমোদন করে। রোববার পেট্রোবাংলা অনুমোদন পাওয়া প্রতিষ্ঠানগুলোর তালিকা প্রকাশ করে।

তবে নতুন সংযোগ ও বাড়তি লোডের অনুমোদন দিলেও এখনই গ্যাস পাচ্ছে না প্রতিষ্ঠানগুলো। আগামী বছরের মার্চ মাসে তারা গ্যাস পাবে বলে পেট্রোবাংলা সূত্রে জানা গেছে। কোম্পানিগুলোর মধ্যে প্রিমিয়ার সিমেন্ট লিমিটেড মুন্সীগঞ্জের মুক্তারপুরে নতুন ইউনিটের জন্য নতুন সংযোগের অনুমোদন পেয়েছে।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড কাঁচপুরে নতুন ইউনিটের জন্য সংযোগ পেয়েছে। তশরিফা ইন্ডাস্ট্রিজ লিমিটেড গাজীপুরের শ্রীপুরে যে ডায়িং ইউনিট করছে, তাতে গ্যাস সংযোগ পাচ্ছে।

এছাড়া ওটিসি মার্কেটে তালিকাভুক্ত বেঙ্গল ফাইন সিরামিকস ও আরএকে সিরামিকস লিমিটেড শ্রীপুরের কারখানায় বাড়তি গ্যাস সরবরাহের অনুমোদন পেয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here