পূবালী ব্যাংকের এজিএম বৃহস্পতিবার

0
158

স্টাফ রিপোর্টার : ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৬ হিসাব বছরের লভ্যাংশ, নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও অন্যান্য এজেন্ডা অনুমোদনের জন্য ২৭ এপ্রিল সকাল সাড়ে ১০টায় প্রধান কার্যালয় মিলনায়তনে বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে পূবালী ব্যাংক লিমিটেড। রেকর্ড ডেট ছিল ৫ এপ্রিল।

২০১৬ হিসাব বছরের জন্য ৫ শতাংশ নগদ ও ৮ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে পূবালী ব্যাংকের পরিচালনা পর্ষদ। গেল হিসাব বছরে পূবালী ব্যাংকের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৮ পয়সা, যা আগের হিসাব বছরে ছিল ৩ টাকা ৩৪ পয়সা। ৩১ ডিসেম্বর এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২৭ টাকা ৮৫ পয়সা।

২০১৫ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ১২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে পূবালী ব্যাংক। ২০১৪ সালের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন ব্যাংকটির শেয়ারহোল্ডাররা। তখন ইপিএস ছিল ৩ টাকা ৫৪ পয়সা।

পূবালী ব্যাংক শেয়ারবাজারে আসে ১৯৮৪ সালে। বর্তমানে এর অনুমোদিত মূলধন ২ হাজার কোটি ও পরিশোধিত মূলধন ৮৮০ কোটি ৩৭ লাখ ৪০ হাজার টাকা। রিজার্ভে আছে ১ হাজার ৫৩৮ কোটি ৪৯ লাখ টাকা। কোম্পানির মোট শেয়ারের ২৮ দশমিক ৮৭ শতাংশ এর উদ্যোক্তা-পরিচালকদের কাছে, প্রতিষ্ঠান ২৪ দশমিক শূন্য ৮, বিদেশী ১ দশমিক শূন্য ৬ ও বাকি ৪৫ দশমিক ৯৯ শতাংশ শেয়ার রয়েছে সাধারণ বিনিয়োগকারীদের হাতে।

ডিএসইতে সোমবার সর্বশেষ ২৩ টাকা ৫০ পয়সায় পূবালী ব্যাংকের শেয়ার হাতবদল হয়। গত এক বছরে এর দর ১৬ টাকা ১০ পয়সা থেকে ৩১ টাকার মধ্যে ওঠানামা করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here