সপ্তাহে ১১টি প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

0
1123

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারের তালিকাভুক্ত ১১টি প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এই লভ্যাংশ ঘোষণা করা হয়েছে।

কোম্পানি ও ডিএসই সূত্রে জানা গেছে, প্রতিষ্ঠানগুলোর মধ্যে ৪টি ব্যাংক, ব্যাংক বহির্ভূত আর্থিক খাতের কোম্পানি ৩টি, বিমা খাতের ৪টি রয়েছে। প্রতিষ্ঠানগুলো হলো– তাকাফুল ইন্সুরেন্স, সাউথইস্ট ব্যাংক, জিএসপি ফাইন্যান্স, ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট, রূপালী ইন্স্যুরেন্স, ডিবিএইচ লিমিটেড, উত্তরা ব্যাংক, এশিয়া ইন্স্যুরেন্স, আইএফআইসি ব্যাংক, নিটল ইন্স্যুরেন্স ও এনসিসি ব্যাংক।

তাকাফুল ইন্সুরেন্স: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ আর ৫ শতাংশ বোনাস। কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৬ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য হয়েছে ১৬ টাকা ৭৯ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা হবে ২০ মে এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৭ এপ্রিল।

সাউথইস্ট ব্যাংক: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৬৬ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৮ টাকা ৯৩ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা ২২ মে এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৭ এপ্রিল।

জিএসপি ফাইন্যান্স: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ২২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৮৭ পয়সা; এককভাবে হয়েছে ২ টাকা ৭৪ পয়সা। কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৪ টাকা ৩৬ পয়সা; এককভাবে ২৪ টাকা ৩ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা হবে ৯ এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ৩০ এপ্রিল।

ফারইস্ট ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৬ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১২ টাকা ৫৮ পয়সা।

আগামী ১১ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩ মে।

রূপালী ইন্স্যুরেন্স: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১০ শতাংশ নগদ আর ৫ শতাংশ বোনাস। কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৪ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য হয়েছে ২২ টাকা ৬৪ পয়সা।

আগামী ৫ জুলাই কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২১ মে।

ডিবিএইচ লিমিটেড: পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক প্রতিষ্ঠান খাতের এ কোম্পানিটির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ।

কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৭১ পয়সা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২৫ টাকা ৫৩ পয়সা। আগামী ২৩ মে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছিল গত ৭ এপ্রিল।

উত্তরা ব্যাংক: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৮৬ পয়সা। আর এককভাবে হয়েছে ৩ টাকা ৮৩ পয়সা। একই সঙ্গে শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে সমন্বিতভাবে ৩৩ টাকা ৫২ পয়সা। আর এককভাবে হয়েছে ৩৩ টাকা ৩৭ পয়সা।

আগামী ২৪ মে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৪ মে।

এশিয়া ইন্স্যুরেন্স: শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ৬০ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্যও (এনএভি) হয়েছে ১৭ টাকা ৮৬ পয়সা।

আগামী ২১ মে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ এপ্রিল।

আইএফআইসি ব্যাংক: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। ব্যাংকের শেয়ার প্রতি আয় হয়েছে ২ টাকা ৮১ পয়সা। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ৩ জুলাই রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৩ মে।

নিটল ইন্স্যুরেন্স: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের ১৩ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ১৪ জুন এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২ মে।

এনসিসি ব্যাংক: পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৬ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩৫ পয়সা। আগামী ২০ জুন কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ এপ্রিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here