সপ্তাহে ৩ কোম্পানির লভ্যাংশ ঘোষণা

0
1427

স্টাফ রিপোর্টার : সপ্তাহে ৩ কোম্পানি শেয়ারহোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো- লাফার্জ সুরমা সিমেন্ট, ট্রাস্ট ব্যাংক এবং পূবালী ব্যাংক লিমিটেড। কোম্পানিগুলো ৩১ ডিসেম্বর, ২০১৬ শেষ হওয়া হিসাব বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে।

লাফার্জ সুরমা সিমেন্ট: লাফার্জ সুরমা সিমেন্টের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ চূড়ান্ত নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। এর আগে কোম্পানিটি ৫ শতাংশ অন্তর্বর্তীকালীন লভ্যাংশের ঘোষণা দেয়। সবমিলে কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০১৬ শেষ হওয়া হিসাব বছরের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করল।

কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ২১ পয়সা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২ টাকা ২১ পয়সা। এ সময়ে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৯২ পয়সা।

ট্রাস্ট ব্যাংক : ট্রাস্ট ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২৫ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ১৫ শতাংশ নগদ, আর ১০ শতাংশ বোনাস।

আলোচ্য সময়ে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৯৮ পয়সা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২২ টাকা ৯৮ পয়সা।

পূবালী ব্যাংক : পূবালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১৩ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ নগদ, আর ৮ শতাংশ বোনাস। আলোচ্য সময়ে কোম্পানিটির এককভাবে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫২ পয়সা। আর সমন্বিত ইপিএস হয়েছে ১ টাকা ৫৮ পয়সা।

এ সময়ে কোম্পানিটির এককভাবে শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ২৮ টাকা ৫৬ পয়সা। আর সমন্বিত এনএভি হয়েছে ২৭ টাকা ৮৫ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here