আল-হাজ্ব টেক্সটাইলের পক্ষে আদালতের রায়

0
1533

আদালত প্রতিবেদক : অবশেষে অগ্রণী ব্যাংকের বিরুদ্ধে দায়ের করা আল-হাজ্ব টেক্সটাইল মিলসের এফডিআর সংক্রান্ত মামলার রায় দিয়েছেন আদালত। উচ্চ আদালতের বিচারপতি মো. আশফাকুল ইসলাম ও বিচারপতি মো. খসরুজ্জামানের বেঞ্চে বুধবার আল-হাজ্বের পক্ষে রায় দিয়েছেন।

আল-হাজ্ব টেক্সটাইলের পক্ষে আদালত অভিমত ব্যক্ত করায় বিষয়টি এখন বাংলাদেশ ব্যাংকের অধীনে রয়েছে। কেন্দ্রীয় ব্যাংক যে সিদ্ধান্ত দেবে অগ্রণী ব্যাংককে তা মানতে হবে। আল-হাজ্ব টেক্সটাইল অগ্রণী ব্যাংকের কাছে মোট কত টাকা পাবে, তা বাংলাদেশ ব্যাংক হিসাব করে আদালতে জমা দিলে ১৬ মার্চ, বৃহস্পতিবার লিখিত রায় ঘোষণা করবেন আদালত।

হিসাবে দেখা গেছে, আল-হাজ্ব টেক্সটাইল অগ্রণী ব্যাংকের কাছে ৩০ কোটি টাকার অধিক পাবে।

এর আগে সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশন কোম্পানির পক্ষে ব্যাংকটিকে এফডিআরের অর্থ ফেরত দেয়ার নির্দেশ দিলেও তা না দিয়ে আদালত অবমাননা করে অগ্রণী ব্যাংক। ফলে পুনরায় এ মামলার বিচার কাজ শুরু হয়।

অবশ্য ইতিমধ্যে কোম্পানির পাওনা পরিশোধ করতে অগ্রণী ব্যাংককে নির্দেশ দিয়েছেন হাইকোর্টের বিচারপতি মো. আশফাকুল ইসলাম এবং বিচারপতি জাফর আহমেদের বেঞ্চ। গত বছরের ১৮ আগস্টের মধ্যে এ পাওনা পরিশোধের ডেডলাইন থাকলেও কোম্পানিটি তা পরিশোধ করেনি।

এ সময়ের মধ্যে অগ্রণী ব্যাংক পাওনা পরিশোধ না করলে পরবর্তী শুনানীতে আদালতের রায় আসবে এমনটি বলা হয়েছিল। কিন্তু এ সময়ের মধ্যে অগ্রণী ব্যাংক পাওনা পরিশোধ করেনি। যে কারণে এই মামলার চূড়ান্ত রায় প্রদানের তারিখ নির্ধারণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here