শক্তিশালী পুঁজিবাজার সৃষ্টির নিয়ামক অর্থমন্ত্রী

0
1477

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক ড. এম খায়রুল হোসেন বলেছেন, একটি শক্তিশালী পুঁজিবাজার সৃষ্টির নিয়ামক অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। তিনি পুঁজিবাজারকে দীর্ঘ মেয়াদী অর্থায়নের জন্য একটি শক্তিশালী ক্ষেত্র হিসাবে দাঁড় করিয়েছেন।

সোমবার সন্ধ্যায় রাজধানীর সোনারগাঁও হোটেলে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) আয়োজনে অর্থমন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ড. এম খায়রুল হোসেন বলেন, আজকের এই পুঁজিবাজার শক্তিশালী অবস্থানে এসেছে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতের কারণে। তিনি আমাকে পুঁজিবাজারের বিভিন্ন সংস্কারের জন্য তাগিদ দিয়েছিলেন।

একটি দীর্ঘ মেয়াদী অর্থায়নের জন্য পুঁজিবাজারকে একটি শক্তিশালী নিয়ামক হিসেবে উপস্থাপন করেছেন তিনি। এজন্য বিভিন্ন সংস্কার হয়েছে। বাজারে বিনিয়োগকারীদের আস্থা ফিরেছে।বাজার স্থিতিশীল ও গতিশীল হয়েছে।

অন্যান্য দেশের পুঁজিবাজারের মতো বাংলাদেশের মার্কেটে স্বচ্ছতা ও আস্থা ফেরানোর ক্ষেত্রে অর্থমন্ত্রীর ভূমিকা সবচেয়ে বেশি বলে মনে করেন তিনি।

বিএসইসি চেয়ারম্যান বলেন, অর্থমন্ত্রী নীতি ও আদর্শের মাধ্যমে দেশের অর্থনীতিকে শক্তিশালী অবস্থানে দাঁড় করিয়েছেন।

বিএমবিএ সভাপতি ছায়েদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর, বিএসইসি কমিশনারসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here