‘স্টক বাংলাদেশ বিনিয়োগকারীদের সাপোর্ট দিয়ে যাচ্ছে’

0
1305

স্টাফ রিপোর্টার :  দীর্ঘদিন ধরে পুঁজিবাজার বিবেচনা করে স্টক বাংলাদেশ বিনিয়োগকারীদের বিভিন্ন টেকনিক্যাল কোর্সের ওপর প্রশিক্ষণ দিয়ে আসছে। এরই ধারাবাহিকতায় এক মাসব্যাপী বেসিক টেকনিক্যাল অ্যানালাইসিস অব স্টক মার্কেট (কারওয়ানবাজার ইভিনিং) কোর্সের ৪৬-তম ব্যাচের প্রশিক্ষণ কর্মশালা ২৫ ফেব্রুয়ারি, সোমবার শেষ হয়েছে।

রাজধানীর কারওয়ান বাজার ৯৯, কাজী নজরুল ইসলাম এভিনিউয়ের ঢাকা ট্রেড সেন্টারের ১৫ তলায় স্টক বাংলাদেশের অফিস কক্ষে কর্মশালাটির আয়োজন করা হয়েছিল।

প্রশিক্ষণ প্রদান করছেন- মোহাম্মদ মুকুল হোসেন, মেহেদি আরাফাত ও  মোহাম্মদ মুশফিকুর রহমান, যারা স্টক বাংলাদেশ এর রিসার্চ এন্ড ডেভলপমেন্টের কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন । কর্মশালার  নেতৃত্বে রয়েছেন, প্রতিষ্ঠানটির সহকারী ব্যবস্থাপক মোহাম্মদ মুশফিকুর রহমান।

প্রশিক্ষণে গ্রামীণ ইনটেল, এবি ব্যাংক লিমিটেড, বিএএফ, পিএফআই সিকিউরিটিজ লিমিটেড, প্রপ্রাইটর বিজেক্স ট্রেডলিংক, প্রাইম ফাইন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড, প্রাইম ব্যাংকসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট প্রদান করা হবে।

প্রশিক্ষণার্থী মো. আনোয়ার হোসেইন বলেন, স্টক বাংলাদেশ পুঁজিবাজারের ওপর বিভিন্ন কর্মশালা পরিচালনা করে বিনিয়োগকারীদের অনেক সাপোর্ট দিয়ে যাচ্ছে। আশা করবো ভবিষ্যতেও তারা এই ধরনের সাপোর্ট দিয়ে যাবে।

প্রশিক্ষণার্থী এ.বি.এম খায়ের আলম বলেন, প্রত্যেকটা পুঁজিবাজার বিনিয়োগকারীর এই কোর্সটি করা উচিত। আমি অনেক খুশি কোর্সটি করতে পেরে। কর্মশালার পরিবেশেও অনেক সুন্দর ছিল।

উল্লেখ্য, স্টক বাংলাদেশ বাজার বিশ্লেষণ করে  সাধারণ  বিনিয়োগকারীদের জন্য যেসব প্রশিক্ষণের আয়োজন করে থাকে সেগুলো হচ্ছে-Basic Technical Analysis of Stock Market, Advance Technical Analysis of Stock Market, Advance Usage of Ami Broker, Fusion Analysis of Stock Market, Basic Fundamental Analysis of Stocks Market, Professional Fundamental Analysis of Stocks Market, Mechanical Trading Method.

এছাড়াও স্টক বাংলাদেশ মুসক (ভ্যাট) সম্পর্কিত বিভিন্ন প্রশিক্ষণের আয়োজন করে থাকে।