অভিজ্ঞতা বিনিময় করলো ডিএসই ও কোরিয়া এক্সচেঞ্জ

0
301

স্টাফ রিপোর্টার : বাংলাদেশ ও কোরিয়া উভয় দেশের পুঁজিবাজারের অভিজ্ঞতা বিনিময় এবং সেন্ট্রাল কাউন্টার পার্টির (সিসিপি) বিষয়ে দ্বিপক্ষীয় সহযোগিতা আরো জোরদার করতে ২২-২৩ ফেব্রুয়ারি ডিএসই বোর্ডরুমে ঢাকা স্টক এক্সচেঞ্জ ও কোরিয়া এক্সচেঞ্জের মধ্যে দুই দিনব্যাপী যৌথ কর্মশালা অনুষ্ঠিত হয়।

কোরিয়া এক্সচেঞ্জের প্রতিনিধি দলে ছিলেন স্যাং ইউকে পার্ক, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট (হেড অব ইএম বিজনেস), প্রজেক্ট লিডার, সিপিপি অপারেশনস, সুং জুন লি, সিনিয়র ম্যানেজার, সি/এস আইটি সিস্টেম, মার্কেট সার্ভিল্যান্স; জুং সুক হান, সিনিয়র ম্যানেজার, এক্সচেঞ্জ বিজনেস, ডেরিভেটিভস মার্কেট।

কর্মশালার প্রথম দিন ২২ ফেব্রুয়ারি ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক কেএএম মাজেদুর রহমান কোরিয়া এক্সচেঞ্জের প্রতিনিধি দলকে স্বাগত জানিয়ে ডিএসইর বর্তমান কার্যক্রম ও ভবিষ্যত্ পরিকল্পনা সম্পর্কে অবহিত করেন।

এ সময় ডিএসইর বাজার ও ভবিষ্যত্ পরিকল্পনা, কোরিয়া এক্সচেঞ্জ বাজার এবং বৈশ্বিক অংশীদারিত্ব, কোরিয়া এক্সচেঞ্জের ডেরিভেটিভস মার্কেট ও এসএমই মার্কেট, কোরিয়া এক্সচেঞ্জের সার্ভিল্যান্স সিস্টেম ইত্যাদি বিষয় উপস্থাপিত হয় এবং পরবর্তীতে প্রশ্নোত্তর পর্বে বিস্তারিত আলোচনা হয়। ওইদিন কোরিয়া এক্সচেঞ্জের প্রতিনিধিরা ঢাকা স্টক এক্সচেঞ্জের পরিচালনা পর্ষদের সঙ্গে সৌজন্য সাক্ষাত্ করেন।

কর্মশালার দ্বিতীয় দিনে কোরিয়া এক্সচেঞ্জের সিসিপি অপারেশন অ্যান্ড রিস্ক ম্যানেজমেন্ট, কোরিয়া এক্সচেঞ্জের আইটি ইনফ্রাস্ট্রাকচার অ্যান্ড এসবিএল সিস্টেম, সিসিপির উন্নয়নে বাংলাদেশের পরিকল্পনা এবং পরবর্তী পদক্ষেপ ইত্যাদি বিষয় উপস্থাপিত হয় এবং পরবর্তীতে প্রশ্নোত্তর পর্বে বিস্তারিত আলোচনা হয়।

দুই দিনব্যাপী কর্মশালা শেষে উভয় এক্সচেঞ্জের প্রতিনিধিরা পারস্পরিক সহযোগিতা বৃদ্ধি এবং বিভিন্ন ইস্যুতে একসঙ্গে কাজ করার বিষয়ে গভীর আগ্রহ প্রকাশ করেন। ওয়ার্কশপে ডিএসইর পক্ষে বিভিন্ন বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here