ওটিসি’র ১০টি কোম্পানির আর্থিক চিত্র প্রকাশ

0
1213

স্টাফ রিপোর্টার : ওভার দ্যা কাউন্টার (ওটিসি) মার্কেটে তালিকাভুক্ত ১০টি কোম্পানির দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। কোম্পানিগুলোর মধ্যে মুনাফায় রয়েছে ৩টি। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) বুধবার এমন তথ্য প্রকাশ করেছে।

কোম্পানিগুলো হল- ম্যাক পেপার ইন্ডাস্ট্রিজ, ম্যাক এন্টারপ্রাইজ, লেক্সকো লিমিটেড, ওয়ান্ডার‌ল্যান্ড টয়েস, আল-আমিন কেমিক্যাল, ইউসুফ ফ্লাওয়ার, বিডি ডাইং, বিডি জিপার, বাংলাদেশ কেমিক্যাল এবং বাংলাদেশ লাগেজ।

এর মধ্যে ৪টি কোম্পানি- ম্যাক পেপার ইন্ডাস্ট্রিজ, ম্যাক এন্টারপ্রাইজ, লেক্সকো লিমিটেড, ওয়ান্ডার‌ল্যান্ড টয়েস মুনাফায় রয়েছে।

ম্যাক পেপার ইন্ডাস্ট্রিজ : দ্বিতীয় প্রান্তিকে (জুলাই১৬-ডিসেম্বর১৬) কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১৮ লাখ ৫০ হাজার টাকা, আর শেয়ার প্রতি আয় হয়েছে ১.৫৪ টাকা। যা আগের বছর একই সময়ে মুনাফা ছিল ১ লাখ ৪০ হাজার টাকা এবং ইপিএস ছিল ০.১২ টাকা। ৩১ ডিসেম্বর কোম্পানির শেয়ার প্রতি দায়ের পরিমান দাড়িয়েছে ৪৬.০৮ টাকা।

সর্বশেষ তিন মাসে (সেপ্টেম্বর১৬-ডিসেম্বর১৬) এ কোম্পানির কর পরিশোধের পর লোকসান হয়েছে ২ লাখ ৭০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.২২ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে ১০ লাখ ৩০ হাজার টাকা এবং ০.৮৬ টাকা।

ম্যাক এন্টারপ্রাইজ লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (জুলাই১৬-ডিসেম্বর১৬) কর পরিশোধের পর মুনাফা হয়েছে ৪৮ লাখ ৭০ হাজার টাকা, আর শেয়ার প্রতি আয় হয়েছে ১.৯৫ টাকা। যা আগের বছর একই সময়ে মুনাফা ছিল ২ লাখ ৮০ হাজার টাকা এবং ইপিএস ছিল ০.১১ টাকা। ৩১ ডিসেম্বর এ কোম্পানির শেয়ার প্রতি দায়ের পরিমান দাড়িয়েছে ২৯.৪৪ টাকা।

সর্বশেষ তিন মাসে (সেপ্টেম্বর১৬-ডিসেম্বর১৬) কোম্পানির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১৪ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় হয়েছে ০.৫৭ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে ২ লাখ ৮০ হাজার টাকা এবং ০.১১ টাকা।

লেক্সকো লিমিটেড : দ্বিতীয় প্রান্তিকে (জুলাই১৬-ডিসেম্বর১৬) কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১ কোটি ৮৭ লাখ ৯০ হাজার টাকা, আর শেয়ার প্রতি আয় হয়েছে ৪.৯৪ টাকা। যা আগের বছর একই সময়ে লোকসান ছিল ২ কোটি ২ লাখ ৭০ হাজার টাকা এবং ইপিএস ছিল ৫.৩৩ টাকা। ৩১ ডিসেম্বর এ কোম্পানির শেয়ার প্রতি দায়ের পরিমান দাড়িয়েছে ২০.০২ টাকা।

সর্বশেষ তিন মাসে (সেপ্টেম্বর১৬-ডিসেম্বর১৬) এ কোম্পানির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১ কোটি ৪৮ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় হয়েছে ৩.৯২ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে ১ কোটি ৭৭ লাখ ৯০ হাজার টাকা এবং ইপিএস হয়েছে ৪.৬৮ টাকা।

ওয়ান্ডার‌ল্যান্ড টয়েস : দ্বিতীয় প্রান্তিকে (জুলাই১৬-ডিসেম্বর১৬) কর পরিশোধের পর মুনাফা হয়েছে ২ লাখ ২০ হাজার টাকা, আর শেয়ার প্রতি আয় হয়েছে ০.০২ টাকা। যা আগের বছর একই সময়ে মুনাফা ছিল ১ লাখ ৪০ হাজার টাকা এবং ইপিএস ছিল ০.০১ টাকা। ৩১ ডিসেম্বর এ কোম্পানির শেয়ার প্রতি দায়ের পরিমান দাড়িয়েছে ১৮.৫৯ টাকা।

সর্বশেষ তিন মাসে (সেপ্টেম্বর১৬-ডিসেম্বর১৬) কোম্পানির কর পরিশোধের পর মুনাফা হয়েছে ১ লাখ টাকা এবং শেয়ার প্রতি আয় হয়েছে ০.০১ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে ৫০ হাজার টাকা এবং ০.০০৫ টাকা।

আল-আমিন কেমিক্যাল : দ্বিতীয় প্রান্তিকে (জুলাই১৬-ডিসেম্বর১৬) কর পরিশোধের পর লোকসান দাড়িয়েছে ১৬ লাখ ৫০ হাজার টাকা, আর শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৩৩ টাকা। ৩১ ডিসেম্বর এ কোম্পানির শেয়ার প্রতি দায়ের পরিমান দাড়িয়েছে ৪.৩৭ টাকা।

এর আগের দুই প্রান্তিকে (জানু১৬-জুন১৬) কোম্পানির কর পরিশোধের পর লোকসানের পরিমান ছিল ১৫ লাখ ৩০ হাজার টাকা।

ইউসুফ ফ্লাওয়ার মিলস : দ্বিতীয় প্রান্তিকে (জুলাই১৬-ডিসেম্বর১৬) কর পরিশোধের পর লোকসান হয়েছে ১ লাখ ১০ হাজার টাকা, আর শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১৯ টাকা। যা আগের বছর একই সময়ে লোকসান ছিল ২ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান ছিল ০.৪৮ টাকা। ৩১ ডিসেম্বর এ কোম্পানির শেয়ার প্রতি দায়ের পরিমান দাড়িয়েছে ১৫.০৯ টাকা।

সর্বশেষ তিন মাসে (সেপ্টেম্বর১৬-ডিসেম্বর১৬) এ কোম্পানির কর পরিশোধের পর লোকসান হয়েছে ১ লাখ ১০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১৮ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে ১ লাখ ৫০ হাজার টাকা এবং ০.২৪ টাকা।

বিডি ডাইং : দ্বিতীয় প্রান্তিকে (জুলাই১৬-ডিসেম্বর১৬) কর পরিশোধের পর লোকসান হয়েছে ৩৩ লাখ ১০ হাজার টাকা, আর শেয়ার প্রতি লোকসান হয়েছে ৬.৫২ টাকা। যা আগের বছর একই সময়ে লোকসান ছিল ৭৮ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান ছিল ৬.৫২ টাকা। ৩১ ডিসেম্বর এ কোম্পানির শেয়ার প্রতি দায়ের পরিমান দাড়িয়েছে ৯১.০১ টাকা।

সর্বশেষ তিন মাসে (সেপ্টেম্বর১৬-ডিসেম্বর১৬) কোম্পানির কর পরিশোধের পর লোকসান হয়েছে ১৫ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৩২ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে ২২ লাখ ১০ হাজার টাকা এবং ১.৮৪ টাকা।

বিডি জিপার : দ্বিতীয় প্রান্তিকে (জুলাই১৬-ডিসেম্বর১৬) কর পরিশোধের পর লোকসান হয়েছে ৭ লাখ ৫০ হাজার টাকা, আর শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৮৫ টাকা। যা আগের বছর একই সময়ে লোকসান ছিল ৮ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান ছিল ১ টাকা। ৩১ ডিসেম্বর এ কোম্পানির শেয়ার প্রতি দায়ের পরিমান দাড়িয়েছে ৩১.৫০ টাকা।

সর্বশেষ তিন মাসে (সেপ্টেম্বর১৬-ডিসেম্বর১৬) এ কোম্পানির কর পরিশোধের পর লোকসান হয়েছে ৪ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪৮ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে ৪ লাখ ৬০ হাজার টাকা এবং ০.৫৩ টাকা।

বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ : দ্বিতীয় প্রান্তিকে (জুলাই১৬-ডিসেম্বর১৬) কর পরিশোধের পর লোকসান হয়েছে ২১ লাখ ৯০ হাজার টাকা, আর শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.৮৬ টাকা। যা আগের বছর একই সময়ে লোকসান ছিল ২৪ লাখ ১০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান ছিল ২.০৫ টাকা। ৩১ ডিসেম্বর এ কোম্পানির শেয়ার প্রতি দায়ের পরিমান দাড়িয়েছে ৩.৮৬ টাকা।

সর্বশেষ তিন মাসে (সেপ্টেম্বর১৬-ডিসেম্বর১৬) এ কোম্পানির কর পরিশোধের পর লোকসান হয়েছে ১১ লাখ টাকা এবং শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৯৩ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে ১২ লাখ টাকা এবং ১.০২ টাকা।

বাংলাদেশ লাগেজ ইন্ডাস্ট্রিজ : দ্বিতীয় প্রান্তিকে (জুলাই১৬-ডিসেম্বর১৬) কর পরিশোধের পর লোকসান হয়েছে ২৪ লাখ ১০ হাজার টাকা, আর শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.২০ টাকা। যা আগের বছর একই সময়ে লোকসান ছিল ২৯ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান ছিল ১.৪৮ টাকা। ৩১ ডিসেম্বর এ কোম্পানির শেয়ার প্রতি দায়ের পরিমান দাড়িয়েছে ৭৯.১৮ টাকা।

সর্বশেষ তিন মাসে (সেপ্টেম্বর১৬-ডিসেম্বর১৬) কোম্পানির কর পরিশোধের পর লোকসান হয়েছে ৫ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.২৭ টাকা। যা আগের বছর একই সময়ে ছিল যথাক্রমে ৮ লাখ ১০ হাজার টাকা এবং ০.৪০ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here