তালিকাভুক্তির অনুমোদন পেলো প্যাসিফিক ডেনিমস

0
2865

সিনিয়র রিপোর্টার : প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে ৭৫ কোটি টাকা সংগ্রহ করা প্রতিষ্ঠান প্যাসিফিক ডেনিমস লিমিটেডকে তালিকাভুক্তির অনুমোদন দিয়েছে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)।

মঙ্গলবার ডিএসইর পরিচালনা পর্ষদের বৈঠকে কোম্পানিটির তালিকাভুক্তির আবেদন অনুমোদন করা হয়।

কোম্পানিটি বিনিয়োগকারীদের বিও হিসাবে শেয়ার জমা করে ডিএসইতে রিপোর্ট জমা দিলে কর্তৃপক্ষ তালিকাভুক্তি ও লেনদেনের দিন ধার্য করবে। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, কোম্পানির আইপিওতে ৭৫ কোটি টাকার বিপরীতে আবেদন পড়েছে ১ হাজার ৫৮৩ কোটি ৩৯ লাখ এক হাজার ৮০০ টাকার। যা কোম্পানির চাহিদার তুলনায় ২১ গুণের বেশি।

আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরে প্যাসিফিক ডেনিমসের শেয়ার প্রতি আয় ২ টাকা ৬৩ পয়সা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ২২ টাকা ৫৯ পয়সা।

গত ১০ জানুয়ারি কোম্পানিটির আইপিও লটারি ড্র অনুষ্ঠিত হয়। এর আগে ১১ থেকে ১৯ ডিসেম্বর পর্যন্ত কোম্পানির আইপিও আবেদন গ্রহণ করা হয়। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৮২তম সভায় প্যাসিফিক ডেনিমসের আইপিও অনুমোদন দেওয়া হয়।

কোম্পানিটি অভিহিত মূল্যে ১০ টাকা দরে ৭ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করেছে। আইপিওর টাকায় ব্যবসা সম্প্রসারণ (পূর্ত নির্মাণ ও যন্ত্রপাতি ক্রয়), ঋণ পরিশোধ এবং আইপিওর খরচ বাবদ ব্যয় করা হবে।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে এএফসি ক্যাপিটাল লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here