প্রাণ ডেইরি ও অক্সফাম এর মধ্যে সমঝোতা স্মারক সই

0
546

স্টাফ রিপোর্টার : রংপুরের পীরগাছা ও গাইবান্ধার সাঘাটা উপজেলায় দুটি দুগ্ধ শীতলীকরণ কেন্দ্র স্থাপন করবে প্রাণ ডেইরি লিমিটেড ও অক্সফাম। সম্প্রতি অক্সফাম বাংলাদেশের ঢাকা অফিসে প্রাণ ডেইরি ও অক্সফাম বাংলাদেশ এর মধ্যে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

প্রাণ ডেইরি লিমিটেডের চিফ অপারেটিং অফিসার মো. মনিরুজ্জামান ও অক্সফাম বাংলাদেশ এর প্রোগ্রাম ডিরেক্টর এম বি আখতার নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

ফলে প্রাণ ডেইরি ও অক্সফামের সমন্বিত উদ্যোগে দুগ্ধ শীতলীকরণ কেন্দ্র স্থাপনের মধ্য দিয়ে রংপুর ও গাইবান্ধা জেলার চরাঞ্চলের দুগ্ধ উৎপাদনের সঙ্গে জড়িত দুই হাজার খামারি দৈনিক দুই থেকে তিন হাজার লিটার দুধ বাজারজাত করতে পারবে।

মো. মুনিরুজ্জামান বলেন, প্রাণ ডেইরি দেশে দুগ্ধ উৎপাদন বাড়াতে খামারিদের সঙ্গে সরাসরি কাজ করছে। দুটি শীতলীকরণ কেন্দ্র স্থাপন করা হলে খামারিরা উপকৃত হবে।

অক্সফাম বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর স্নেহাল ভি. সোনেজি বলেন, বাংলাদেশি বহুজাতিক কোম্পানি হিসেবে প্রাণ এর ডেইরি কার্যক্রমের মাধ্যমে নারীর ক্ষমতায়ন ও আর্থ-সামাজিক উন্নয়নে গুরুত্ব ভূমিকা পালন করছে। প্রাণ ডেইরির সঙ্গে আমাদের এ প্রকল্প ফলপ্রসূ বলে আশা করছি।

অনুষ্ঠানে প্রাণ ডেইরির জেনারেল ম্যানেজার রাজিব ইবনে ইসলাম, ডেইরি চিফ (এক্সটেনশান) ডা. মো. রাকিবুর রহমানসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here