মোহাম্মদ তারেকুজ্জামান : ব্যবসা অনেক ভালো চলছে। বিশেষ করে গত বছরের তুলনায় কোম্পানির বর্তমান অবস্থা অনেক ভালো। তাছাড়া কোম্পানি কোন সময়েই ডাউন ট্রেন্ডে ছিল না। সব সময় আপ ট্রেন্ডে থাকে। ২০১০ সালে মার্কেটে ধ্বস নামলেও আমাদের কোম্পানির শেয়ার দরে এর কোন প্রভাব পড়েনি।

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের (বিজিআইসি) ডেপুটি জেনারেল ম্যানেজার (শেয়ার বিভাগ) সাইফুদ্দিন আহমেদ সম্প্রতি তার নিজ কার্যালয়ে একান্ত সাক্ষাতকারে স্টক বাংলাদেশকে এসব কথা বলেন।

DSC04355
বিজিআইসির ডেপুটি জেনারেল ম্যানেজার সাইফুদ্দিন আহমেদ

সাইফুদ্দিন আহমেদ বলেন, সব সময় আমাদের কোম্পানির শেয়ার দর ভালো থাকে। প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের হাতে বিজিআইসির শেয়ার রয়েছে ৩৮ দশকিক ১৩ শতাংশ। কোম্পানি ভালো না হলে কখনই এতো সংখ্যক প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী বিনিয়োগ করতো না। কারণ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীরা কখনই না বুঝে বিনিয়োগ করে না।

তিনি আরও বলেন, ২০১৫ সালে আমরা ১১ শতাংশ ক্যাশ লভ্যাংশ দিয়েছি। প্রায় ৬/৭ কোটি টাকা দিয়েছে। অর্থনৈতিক স্টেন্থ না থাকলে এই লভ্যাংশ দেয়া কখনই সম্ভব হতো না।

বিএসইসির রুলস অনুযায়ী ১২০ দিনের মধ্যে অ্যাকাউন্স ক্লোজ করতে হবে। পাশাপাশি ১৮০ দিনের মধ্যে এজিএম করতে হবে। আশা করছি কোম্পানি আগামী জুনে বার্ষিক সাধারণ সভা করবে। আর এবার শেয়ারহোল্ডারদের কি পরিমাণ লভ্যাংশ দেয়া হবে তা এই মূহূর্তে বলা সম্ভব না।