জিলবাংলার দর বেড়েছে ৩০৬ শতাংশ!

0
444

ডেস্ক রিপোর্ট : ২০১৬ সালে সবচেয়ে বেশি মুনাফা করেছ ‘জেড’ ক্যাটাগরির কোম্পানি জিলবাংলা সুগার মিল। আলোচ্য বছরে কোম্পানিটির দর বেড়েছে ৩০৬ দশমিক ২০ শতাংশ এবং রিটার্ন এসেছে ৫৮৬.৪০ শতাংশ।

তবে সর্বশেষ হিসাব বছরে কোম্পানিটি শেয়ারপ্রতি ৬২ টাকা ৫৬ পয়সা লোকসান করেছে। বিনিয়োগকারীদের জন্য কোম্পানিটি কোনো লভ্যাংশ দিতে পারিনি।

বছরের শুরুতে কোম্পানিটি ৬ টাকা ৬০ পয়সা দরে লেনদেন করে। গত বছরের জুলাইয়ে কোম্পানির শেয়ার দর ৩৬ শতাংশ বেড়ে ৯ টাকায় অবস্থান করে। তবে বছরের শেষে এসে কোম্পানির শেয়ার দর অস্বাভাবিকভাবে বাড়তে থাকে। বছর শেষে লেনদেন হয় ৪৫ টাকা দরে।

রিটার্নের দিক থেকে দ্বিতীয় অবস্থানে রয়েছে ‘জেড’ ক্যাটাগরির কোম্পানি শ্যামপুর সুগার মিলস লিমিটেড। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৩০৬ দশমিক ২০ শতাংশ।

ইস্টার্ন লুব্রিকেন্টস লিমিটেড ছিলো মুনাফার দিক দিয়ে তৃতীয় অবস্থানে। আলোচ্য সময়ে কোম্পানিটি থেকে মুনাফা এসেছে ২৯৫ দশমিক ৪০ শতাংশ।

এরপরে যথাক্রমে জেমিনি সি ফুড থেকে ২৪০ দশমিক ১ শতাংশ, রহিমা ফুড থেকে ২২০ দশমিক ৬০ শতাংশ, ফাইন ফুড থেকে ১৭১ দশমিক ২০ শতাংশ, গোল্ডেন হারভেস্ট এগ্রো থেকে ১৬১ দশমিক ৮০ শতাংশ, রেনউইক যজ্ঞেশ্বর থেকে ১৫৫ দশমিক ১০ শতাংশ, মিরাকল ইন্ডাস্ট্রিজ থেকে ১৫৩ দশমিক ৭০ শতাংশ এবং সিএমসি কামাল থেকে ১২৭ দশমিক ৯০ শতাংশ মুনাফা এসেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here