‘রপ্তানির বাজার সম্প্রসারণে প্রচেষ্টা অব্যাহত রয়েছে’

0
440

স্টাফ রিপোর্টার : ঔষধ সেক্টরে তীব্র প্রতিযোগীতার মাঝে স্কয়ার ফার্মাসিউটিক্যালস সফলতার সাথে এগিয়ে চলছে। বর্তমানে বিশ্বের ৩৯টি দেশে কোম্পানির পণ্য রপ্তানি হচ্ছে। প্রতিনিয়তই রপ্তানির বাজার সম্প্রসারণে প্রচেষ্টা অব্যাহত রয়েছে। আলোচিত বছরে কোম্পানি মোট রপ্তানি করেছে ১ হাজার ৪শ’ দশমিক ২৬ মিলিয়ন টাকা। বিগত বছরে যা ছিল ১ হাজার ৩শ’ ৪৫ দশমিক ৬৯ মিলিয়ন টাকা।

রাজধানীর মহাখালীতে রাওয়া কনভেনশন হলে সম্প্রতি স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ৫০ তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) প্রতিষ্ঠানটির চেয়ারম্যান স্যামুয়েল এস চৌধুরী এসব কথা বলেন।

DSC04294
কোম্পানি সচিব খন্দকার হাবিবুজ্জামান

স্যামুয়েল এস চৌধুরী বলেন, প্রতিবছরই রপ্তানির পরিমাণ বৃদ্ধি পাচ্ছে। স্কয়ার ফার্মাসিউটিক্যালসের শেয়ার কিনে বিনিয়োগকারীরা কখনই ক্ষতির সম্মুখিন হয়নি। ভবিষ্যতেও হবে না। আমরা সব সময় বিনিয়োগকারীদের স্বার্থের বিষয়টি বিবেচনা করি।

DSC04289
সভায় উপস্থিত শেয়ারহোল্ডারদের একাংশ

তিনি বলেন, মানব সম্পদ উন্নয়নের জন্য কোম্পানি প্রতিটি স্তরেই শ্রমিক-কর্মচারীদের প্রশিক্ষণ দিয়ে যাচ্ছে। এ বছর ৫ হাজার ১২ জন দেশে-বিদেশে প্রশিক্ষণ নিয়েছে। ফলে প্রশিক্ষণ প্রাপ্তরা কোম্পানিকে লাভজনক অবস্থায় রাখতে অবদান রাখছে।

তিনি আরও বলেন, শেয়ারবাজারের পরিস্থিতি যখন খারাপ ছিল তখনও কোম্পানির বিনিয়োগকারীরা লাভের মুখ দেখেছে। আর এ কারণেই তারা দীর্ঘদিন ধরে আমাদের সাথে রয়েছেন । ভবিষ্যতেও তারা আমাদের সাথে থাকবেন বলে আমি মনে করি।

DSC04290সভায় উপস্থিত ছিলেন কোম্পানির ভাইস চেয়ারম্যান রতনা পাত্র, ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, পরিচালক আনজান চৌধুরী, কাজী ইকবাল হারুন, স্বাধীন পরিচালক মো. সেকেন্দার আলী, নিহাদ কবির, কোম্পানি সচিব খন্দকার হাবিবুজ্জামান ও সাধারণ শেয়ারহোল্ডাররা।

উল্লেখ্য, স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড ২০১৫-১৬ বছরে শেয়ারহোল্ডারদের লভ্যাংশ হিসেবে ৪০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ বোনাস শেয়ার দিয়েছে।