‘সফলতার সাথে ব্যবসা করছে এসিআই লিমিটেড’

0
1278

স্টাফ রিপোর্টার: সফলতার সাথে ব্যবসা করছে অ্যাডভান্স কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড (এসিআই)। ২০১৫ ও ১৬ সালের প্রথমার্ধে যথেষ্ট ভালো ব্যবসা করেছে এসিআই। ২০১৬ সালের প্রথমার্ধে পূর্ববর্তী বছরের একই সময়ের তুলনায় প্রবৃদ্ধির হার ২৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। আশা করি সামনেও প্রবৃদ্ধির এই ধারা অব্যাহত থাকবে।

রাজধানীর অফিসার্স ক্লাবে আয়োজিত এসিআই লিমিটেডের ৪৩ তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) বুধবার, ৭ ডিসেম্বর এসিআই গ্রুপের চেয়ারম্যান এম আনিস উদ দৌলা এসব কথা বলেন।

DSC04261
সভায় উপস্থিত শেয়ারহোল্ডারদের একাংশ

তিনি বলেন, বিভিন্ন ব্যবসা একত্রে পরিচালনা করা বেশ কষ্টসাধ্য। কিন্তু কোম্পানির পরিচালনা পর্ষদ ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের সহযোগীতার কারণে এসিআই লিমিটেড দ্রুতই উন্নতি করছে। ২০১৫-১৬ অর্থবছরে এসিআই উল্লেখযোগ্য কিছু অর্জন করেছে।

এসিআই ফার্মাসিউটিক্যালস বিজনেস দৃঢ়তার সাথে রপ্তানী বাজার সম্প্রসারণ করতে সক্ষম হয়েছে। নিউ জেনারেশন ইনসুলিন এনালগ, এসিলগ ও এসিলগ মিক্স বাজারে প্রবর্তন করেছে। এসব পণ্য রোগীরা ভালোভাবে গ্রহণ করেছে বলে তিনি জানান।

DSC04269চেয়ারম্যান বলেন, আমরা আগেও যেমন শেয়ারহোল্ডারদের পাশে ছিলাম। ভবিষ্যতেও থাকবো। কারণ আমরা বুঝি শেয়ারহোল্ডারা তাদের কষ্টার্জিত টাকা আমাদের কোম্পানিতে বিনিয়োগ করেন। তাই শেয়ারহোল্ডারদের স্বার্থ অক্ষুন্ন রাখা আমাদের নৈতিক দায়িক্ত।

এসিআই গ্রুপের চেয়ারম্যান এম আনিস উদ দৌলার সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক ড. আরিফ দৌলা, গোলাম মাইনুদ্দিন, মো. ফায়েকুজ্জামান, নাজমা দৌলা, কোম্পানি সচিব শিমা আবেদ রহমান প্রমূখ।

উল্লেখ্য, এসিআই লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩০ জুন ২০১৬ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের ১১৫ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।