ন্যাশনাল পলিমারের জরিমানা

0
564

স্টাফ রিপোর্টার : আইন পরিপালন না করে ন্যাশনাল পলিমার ইন্ডাস্ট্রিজ লিমিটেড এর শেয়ার স্থানান্তর করা হয়েছে। এমন অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

কোম্পানিরর স্পন্সর শামসুল আবেদীন আকন্দের ২১ হাজার ৫০০টি শেয়ার একক হিসাব হতে যৌথ হিসাবে স্থানান্তরের বিষয়ে এ অভিযোগ ছিল। সেই তদন্ত প্রতিবেদনের ওপর সিদ্ধান্ত হয় মঙ্গলবার (৬ ডিসেম্বর) অনুষ্ঠিত বিএসইসি’র ৫৯২ তম সভায়।

সিদ্ধান্ত অনুযায়ী, এর তদন্ত চলাকালীন সময়ে তদন্ত কমিটিকে প্রয়োজনীয় কাগজপত্র ও তথ্যাদি প্রদানে ব্যর্থ হওয়ায় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)কে সতর্কপত্র ইস্যুর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আবার, কোম্পানি কর্তৃক তদন্ত কমিটিকে অসত্য তথ্য প্রদানের কারণে ও বিভিন্ন সময়ে এ বিষয়ে ভিন্ন ভিন্ন তথ্য প্রদান করায় ন্যাশনাল পলিমার ইন্ডাস্ট্রিজ লিমিটেড-কে ৫ (পাঁচ) লাখ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

একই সাথে ওই তদন্ত চলাকালে তদন্ত কমিটিকে সহায়তা না করায় কোম্পানির স্পন্সর মিস. খালেদা আকন্দকে ১ লাখ টাকা জরিমানা করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। সেই সাথে ভিকটিম শামছুল আবেদীন আকন্দকে প্রাপ্য শেয়ার ফিরিয়ে দেয়ার সিদ্ধান্তও হয়। মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিএসইসি’র মুখোপাত্র ও নির্বাহী পরিচালক মো: সাইফুর রহমান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here