ডরিন পাওয়ার তদন্তের সময় ফের বাড়লো

0
708

স্টাফ রিপোর্টার : ডরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমসের শেয়ার দর অস্বাভাবিকভাবে বেড়েছে। মুনাফা ঘোষণায় সম্প্রতি দর বাড়ার কারণ অনুসন্ধানে দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে। দ্বিতীয় ধাপে তদন্তের মেয়াদ মেয়াদ আরো ২০ কার্যদিবস বাড়ানো হয়। পুঁজিবাজর নিয়ন্ত্রক সংস্থার বিশেষ একটি সূত্র এমন তথ্য নিশ্চিত করেছে।

সূত্র জানায়, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) উপ-পরিচালক মুসতারি জাহান ও শামসুর রহমানের সমন্বয়ে দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী দুই-এক কদিনের মধ্যে অফিস আদেশ জারি করবে বলে বিএসইসি।

জানা যায়, লভ্যাংশ ঘোষণা এবং জুলাই থেকে সেপ্টেম্বর’২০১৬ সময়ে প্রথম প্রান্তিকের মুনাফা ঘোষণাকে কেন্দ্র করে ১৭ অক্টোবর থেকে শেয়ার দর বাড়তে থাকে। এরপরে কোম্পানিটির শেয়ার দর অস্বাভাবিক হারে বাড়ার কারণ অনুসন্ধানে বিএসইসি তদন্ত কমিটি গঠন করা হয়।

কমিটিকে ৩০ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হলেও নির্ধারিত সময়ে তদন্ত কাজ শেষ হয়নি। তাই তদন্তের প্রয়োজনে কমিটির পক্ষ থেকে প্রতিবেদন দাখিলের জন্য আরো সময় বৃদ্ধির আবেদন করা হয়। এর প্রেক্ষিতে বিএসইসি ডোরিন পাওয়ারের শেয়ার দর বৃদ্ধির কারণ অনুসন্ধানে গঠিত তদন্ত কমিটির মেয়াদ আরো ২০ কার্যদিবস বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

NO COMMENTS

LEAVE A REPLY