‘তীব্র প্রতিদ্বন্দ্বিতায় এগিয়ে এমজেএল বাংলাদেশ’

0
1831

স্টাফ রিপোর্টার : তীব্র প্রতিদ্বন্দ্বিতা সত্বেও এগিয়ে চলেছে এমজেএল বাংলাদেশ লিমিটেড। ২০১৬ সালের জুন মাস মেয়াদে কোম্পানির আর্থিক পরিস্থিতি ছিল লক্ষণীয়। বৈশ্বিক অচলাবস্থার কারণে বিভিন্ন চ্যালেঞ্জের মুখে পড়তে হয়েছে কোম্পানিকে। এরপরেও এমজেএল বাংলাদেশ লিমিটেড অনেক ভালো ব্যবসা করেছে।

রাজধানীর ফার্মগেটে কেআইবি কমপ্লেক্সে এমজেএল বাংলাদেশ লিমিটেডের ১৮ তম বার্ষিক সাধারণ সভায় সম্প্রতি কোম্পানির চেয়ারম্যান নাজিমুদ্দিন চৌধুরী এসব কথা বলেন।

চেয়ারম্যান বলেন, এমজেএল বাংলাদেশ লিমিটেড ২০১৫ সালের জানুয়ারি থেকে ২০১৬ সালের জুন মেয়াদে ব্যয় ১১ দশমিক ৫৩ শতাংশ কমিয়ে এনেছে। কোম্পানির কর পরবর্তী নিট মুনাফা হয়েছে ২ হাজার ৩শ’ ৭৮ মিলিয়ন টাকা। মূলত বাজারে গ্রাহকের চাহিদার কাছাকাছি থাকা ও মান সম্পন্ন পণ্য সরবরাহের কারণেই সাফল্য হয়েছে।

তিনি বলেন, আমাদের কোম্পানি ৪৪ দশমিক ৫২ শতাংশ আয় আসে ম্যানুফ্যাকচারিং খাত থেকে।১১ দশমিক ৪০ শতাংশ আসে অয়েল ট্যাংকার খাত থেকে। কোম্পানির সাফল্য অর্জনের পথে অব্যাহত সমর্থন দেয়ার জন্য শেয়ারহোল্ডার ও স্টেকহোল্ডারদের ধন্যবাদ জানান তিনি।

প্রতিষ্ঠানটির চেয়ারম্যান নাজিমুদ্দিন চৌধুরীর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক আজম চৌধুরী, পরিচালক মো. মাসুদুর রহমান, আব্দুল মুঈদ চৌধুরী, মো. তানজিল চৌধুরী, কোম্পানি সেক্রেটারী মো. রকিবুল কবির ও সাধারণ শেয়ারহোল্ডাররা।

উল্লেখ্য, এমজেএল বাংলাদেশ লিমিটেড ১৮ মাস মেয়াদে ৬০ শতাংশ নগদ লভ্যাংশ ও ১০ শতাংশ  বোনাস লভ্যাংশ প্রদান করেছে।