আইসিএমএবির কস্ট অডিট কর্মশালা সম্পন্ন

0
235

দি ইন্স্টিটিউট অব কস্ট এন্ড ম্যানেজমেন্ট একাউন্ট্যান্টস্ অব বাংলাদেশের (আইসিএমএবি) দুইদিনব্যাপী কস্ট অডিট বিষয়ক কর্মশালা (১৭-১৮ নভেম্বর) ঢাকার নীলক্ষেতে আইসিএমএবি রুহুল কুদ্দুস অডিটরিয়ামে সম্পন্ন হয়েছে। আইসিএমএবির সভাপতি জনাব আরিফ খান এফসিএমএ উদ্বোধনী সভায় সভাপতিত্ব করেন।

কর্মশালায় ভারতের অর্থমন্ত্রণালয়ের সাবেক অতিরিক্ত প্রধান উপদেষ্টা (কস্ট) ভারত ভ’ষণ গয়াল ও আইসিএ ইন্ডিয়ার কাউন্সিল সদস্য রাজু ইয়ার পিচুমানি ঔষধ শিল্প, ইউরিয়া সারকারখানা, বিদ্যুৎ ও রিয়েল এষ্টেট শিল্পের উপর কস্ট অডিট বিষয়ে বিস্তারিত আলোচনা করেন।

ইনস্টিটিউটের সাবেক সভাপতি ও কস্ট অডিট অ্যান্ড প্রফেশনাল সার্ভিস কমিটির চেয়ারম্যান এম আবুল কালাম মজুমদার এফসিএমএ কর্মশালার স্বাগত বক্তব্যে তিনি বলেন, সরকারি এবং বেসরকারি উৎপাদনমূখী প্রতিষ্ঠানগুলোতে উপযুক্ত কস্ট অ্যাকাউন্টিং এবং কস্ট অডিট এর বাস্তবায়ন প্রতিষ্ঠান সমূহের দক্ষতা বৃদ্ধিতে সহায়ক।

তিনি আরও উল্লেখ করেন, কস্ট অডিট বাস্তাবায়নের জন্য কস্ট অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্ড -এর প্রয়োজনীয়তা অপরিসীম। এই স্ট্যান্ডার্ড ব্যবহারকারী, নিয়ন্ত্রক, সরকার,গবেষক ও শিক্ষাবিদদের পরিব্যয়ের শ্রেণীবিন্যাস পরিমাপ ও বিভাজনের ক্ষেত্রে ধারাবাহিকতা বজায় রাখার লক্ষ্যে দিক নির্দেশনায় স্ট্যান্ডার্ডের প্রয়োজন।

শেষে ইন্স্টিটিউটের সচিব মো. আবদুর রহমান খান এফসিএমএ ধন্যবাদ বক্তব্য প্রদান করেন। বিজ্ঞপ্তি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here