সপ্তাহে ১৩টি কোম্পানির লভ্যাংশ ঘোষণা

0
594

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ১৩টি প্রতিষ্ঠান গত সপ্তাহে লভ্যাংশ ঘোষণা করেছে। এগুলো হলো- ওরিয়ন ফার্মা, ইস্টার্ন লুব্রিকান্টস, মেঘনা পেট্টোলিয়াম, পাওয়ার গ্রিড, যমুনা অয়েল, এসিআই লিমিটেড, এসিআই ফরমুলেশন, এলআর গ্লোবাল, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, ইস্টার্ন কেবলস, ন্যাশনাল টি, তাল্লু স্পিনিং এবং মোজাফফর হোসেন স্পিনিং লিমিটেড।

ওরিয়ন ফার্মা লিমিটেড ১লা জানুয়ারি, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ১৮ মাসের জন্য ১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল।

ইস্টার্ন লুব্রিকান্টস লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য  ১০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

মেঘনা পেট্টোলিয়াম লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য  ১০৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

পাওয়ার গ্রিড লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ১২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

যমুনা অয়েল লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য  ১০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

এসিআই লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৭৫ শতাংশ অন্তবর্তীকালীন ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত বছরে প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৪.৫০ টাকা। শেয়ার প্রতি সমন্বিত সম্পদ  (এনএভিপিএস) হয়েছে ২৪৯.২১ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২০.৬০ টাকা। আর ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৪ ডিসেম্বর।

এসিআই ফরমুলেশন লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ অন্তবর্তীকালীন  ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। আলোচিত বছরে প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৬৮ টাকা। শেয়ার প্রতি সমন্বিত সম্পদ  (এনএভিপিএস) হয়েছে ৫১.১৮ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.১২ টাকা (নেগেটিভ)। আর ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৪ ডিসেম্বর।

এলআর গ্লোবাল বাংলাদেশ মিউচ্যুয়াল ফান্ড ওয়ানের ট্রাস্টি পরিষদ ইউনিটহোল্ডরদের ৩০ সেপ্টেম্বর, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য  ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ইস্টার্ন কেবলস লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য  ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

ন্যাশনাল টি লিমিটেড ১লা জানুয়ারি, ২০১৫ থেকে ৩০ জুন, ২০১৬ পর্যন্ত ১৮ মাসের জন্য ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল।

মোজাফফর হোসেন স্পিনিং লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

তাল্লু স্পিনিং মিলস লিমিটেড বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছরের জন্য কোন প্রকার ডিভিডেন্ড ঘোষণা করেনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here