৩৭টি কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

0
2988

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন সোমবার প্রকাশ করেছে। কোম্পানির পরিচালনা পর্ষদ সভায় এ প্রতিবেদন পর্যালোচনা শেষে প্রকাশ করা হয়। বিস্তারিত নিচে-

কোম্পানিগুলো হলো- ম্যাকসন স্পিনিং, মেট্রো স্পিনিং, ইমাম বাটন, তিতাস গ্যাস, জাহিন স্পিনিং, জিপিএইচ ইস্পাত, বিডিকম অনলাইন, সাফকো স্পিনিং, সামিট অ্যালায়েন্স পোর্ট, প্রাইম টেক্সটাইল, গ্লোবাল হ্যাভী কেমিক্যালস, এনভয় টেক্সটাইল, আইটিসি, রিজেন্ট টেক্সটাইল, সেন্ট্রাল ফার্মা, নর্দার্ণ জুট।

তালিকায় আরো রয়েছে- বঙ্গজ লিমিটেড, তাল্লু স্পিনিং, কনফিডেন্স সিমেন্ট, প্যারামাউন্ট টেক্সটাইল, আনলিমা ইয়ার্ন, ওরিয়ন ফার্মাসিউটিক্যাল, বারাকা পাওয়ার, স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স, অ্যাপোলো ইস্পাত, আরএসআরএম লিমিটেড, আমরা টেকনোলজিস, দেশ গার্মেন্টস, অগ্নি সিস্টেমস, বেক্সিমকো লিমিটেড, শাইনপুকুর সিরামিক, বেক্সিমকো সিনথেটিক, সিমটেক্স, বেক্সিমকো ফার্মা, ইয়াকিন পলিমার, ইস্টার্ন ক্যাবলস, এএফসি এগ্রো বায়োটেক এবং একটিভ ফাইন কেমিক্যাল।

ম্যাকসন স্পিনিং: শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৪ টাকা। গত বছরের একই সময়ে যা ছিল ০.০৫ টাকা। প্রথম প্রান্তিকে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৯.৬৩ টাকা। ৩০ জুন, ২০১৬ পর্যন্ত এনএভিপিএস দাঁড়িয়েছে ১৯.৫০ টাকা। এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৫৪৯ টাকা (নেগেটিভ)। গত অর্থবছরে যার পরিমাণ ছিল ০.১২০ টাকা (নেগেটিভ)।

মেট্রো স্পিনিং : শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৯ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.০২১ টাকা (নেগেটিভ০ এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৫.৯৬ টাকা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.০৬ টাকা, এনওসিএফপিএস ছিলো ০.০০৮০ টাকা এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ১৬.১২ টাকা।

ইমাম বাটন ইন্ডাস্ট্রিজ : শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.২৪ টাকা। যা গত বছরের একই সময়ে ছিল ০.৩৬ টাকা।  সে হিসেবে কোম্পানির লোকসান কমেছে ০.১২ টাকা। এছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৮.০৬ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.০৩ টাকা।  যা আগের বছর একই সময় ছিল যথাক্রমে ৮.৯৫ টাকা এবং ০.১৫ টাকা।

তিতাস গ্যাস: শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৮ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.২৯ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৬৩.৭৩ টাকা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১.৫৭ টাকা, এনওসিএফপিএস ছিলো ১.৩৭ টাকা এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ৬২.৬৪ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.৪৯ টাকা বা ৩১.২০ শতাংশ।

জাহিন স্পিনিং: শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৩ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.১৪ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৫.১১ টাকা। যা এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০.৬২ টাকা, এনওসিএফপিএস ছিলো ১.৭৩ টাকা (নেগেটিভ) এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত এনএভিপিএস ছিল ১৪.৫৮ টাকা।

জিপিএইচ ইস্পাত: শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৭ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৩৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৫.৮২ টাকা। যা এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০.৬৫ টাকা, এনওসিএফপিএস ছিল ১.৬৯ টাকা এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ১৫.৪৫ টাকা।

বিডিকম অনলাইন : শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪২ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৩৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৫.৪৮ টাকা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৪৩ টাকা, এনওসিএফপিএস ছিলো ০.৬৭ টাকা এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ১৫.০৫ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.০১ টাকা।

সাফকো স্পিনিং : শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৯ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৫৪ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৮.৭৩ টাকা। যা এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০.০৬ টাকা, এনওসিএফপিএস ছিল ০.৯২ টাকা এবং এনএভিপিএস ছিল ২০.৫২ টাকা।

সামিট অ্যালায়েন্স পোর্ট : শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.১৪ টাকা এবং শেয়ার প্রতি সমন্বিত সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৪.৪৮ টাকা। যা এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০.১৮  টাকা এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত এনএভিপিএস ছিল ২৪.৩৪ টাকা।

প্রাইম টেক্সটাইল : শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৬ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৮৫ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫১.৪০ টাকা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.২২ টাকা, এনওসিএফপিএস ছিলো ০.৪১ টাকা এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ৫১.০৭ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০৪ টাকা বা ১৮.১৮ শতাংশ।

গ্লোবাল হ্যাভী কেমিক্যালস : শেয়ার প্রতি আয় হয়েছে ০.২৩ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৮৯ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৫৩.৪৩ টাকা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৫১ টাকা, এনওসিএফপিএস ছিলো ০.৮৯ টাকা এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ৫৩.২০ টাকা।

এনভয় টেক্সটাইল : শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৩ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.৯৫ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩৯.০৮ টাকা। যা এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০.৩৭ টাকা, এনওসিএফপিএস ছিলো ০.৮৭ টাকা এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত এনএভিপিএস ছিল ৩৮.৭৫ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.০৪ টাকা বা ১০.৮১ শতাংশ।

আইটিসি : শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১২ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৩৮ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৮.৮১ টাকা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ০.০৬ টাকা, এনওসিএফপিএস ছিলো ১.১৫ টাকা (নেগেটিভ) এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ১৯.৩৭ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.১৮ টাকা।

রিজেন্ট টেক্সটাইল : শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৮ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.০৪ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩১.৬৭ টাকা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৪৫ টাকা, এনওসিএফপিএস ছিলো ০.০৬ টাকা এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ৩১.৩৭ টাকা।

সেন্ট্রাল ফার্মা : শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৩ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.০১ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৭.৪৩ টাকা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৩০ টাকা, এনওসিএফপিএস ছিলো ০.০২ টাকা এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ১৭.৩০ টাকা।

নর্দার্ণ জুট : শেয়ার প্রতি লোকসান হয়েছে ৩.০৬ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৫৯.৯৮ টাকা (মাইনাস) এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৮২.৮৮ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.০৩ টাকা, এনওসিএফপিএস ছিল ৪.২১ টাকা এবং এনএভিপিএস ছিলো ৮৫.৯৪ টাকা।

বঙ্গজ লিমিটেড : শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২২.৬০ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৭৭ টাকা এবং ৩০ জুন, ২০১৬ সমাপ্ত অর্থবছর পর্যন্ত এনএভিপিএস ছিলো ২২.৭৬ টাকা।

তাল্লু স্পিনিং : শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.২০ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৪.০২ টাকা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১৪.০২ টাকা এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ১৪.২২ টাকা।

কনফিডেন্স সিমেন্ট :  শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩০ টাকা। এর আগের বছর একই সময়ে (জুলাই’১৫-সেপ্টেম্বর’১৫) ছিল ০.৫৯ টাকা। এছাড়া আলোচিত সময়ে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৭৫ টাকা ১৪ পয়সা।

প্যারামাউন্ট টেক্সটাইল : শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৪ টাকা, এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২১.৮৭ টাকা। যা এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০.৩৭ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ছিল ২১.৫৭ টাকা।

আনলিমা ইয়ার্ন : শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৬ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.১৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১১.৪২ টাকা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.১৪ টাকা, এনওসিএফপিএস ছিলো ০.১১ টাকা এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ১১.২৬ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০২ টাকা।

ওরিয়ন ফার্মাসিউটিক্যাল : শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৭ পয়সা। এর আগের বছর একই সময়ে ছিল ৭৩ পয়সা। দেখা যাচ্ছে এক বছরের ব্যবধানে ইপিএস ৬০ শতাংশ বেড়েছে। এছাড়া আলোচিত সময়ে শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৭১ টাকা ৯ পয়সা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১ টাকা ৩৩ পয়সা।

বারাকা পাওয়ার : শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৩ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৭৯ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২০.৭৯ টাকা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৮৯ টাকা, এনওসিএফপিএস ছিলো ৩.৩৫ টাকা এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ১৯.৮৬ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০৪ টাকা।

স্ট্যান্ডার্ড ইন্স্যুরেন্স : শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৭ টাকা, শেয়ার প্রতি কার্যকারী  নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.০৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৭.৯৮ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৮১ টাকা, এনওসিএফপিএস ছিল ১.৩২ টাকা এবং এনএভিপিএস ছিল ১৭.৮৬ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.৭৪ টাকা।

কোম্পানির দ্বিতীয় প্রান্তিকেশেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৮ টাকা, শেয়ার প্রতি কার্যকারী  নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.১১ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৮.০৯ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.৪৫ টাকা, এনওসিএফপিএস ছিল ১.৯৪ টাকা এবং এনএভিপিএস ছিল ১৬.৭৭ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ০.০৭ টাকা।

এছাড়া গত তিন মাসে (এপ্রিল-জুন’১৬) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১১ টাকা। যা আগের বছরে একই সময়ে আয় ছিল ০.৭৩ টাকা।

কোম্পানির তৃতীয় প্রান্তিকে শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩২ টাকা, শেয়ার প্রতি কার্যকারী  নগদ প্রবাহের পরিমাণ হয়েছে (এনওসিএফপিএস) ০.১৩ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৮.২২ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ১.৮৩ টাকা, এনওসিএফপিএস ছিল ০.৪৪ টাকা এবং এনএভিপিএস ছিল ১৭.১৩ টাকা। সে হিসেবে কোম্পানিটির ইপিএস কমেছে ১.৫১ টাকা।

এছাড়া গত তিন মাসে (জুলাই-সেপ্টেম্বর’১৬) এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৩ টাকা। যা আগের বছরে একই সময়ে আয় ছিল ০.৩৮ টাকা।

অ্যাপোলো ইস্পাত: কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬১ টাকা। এর আগের বছর একই সময়ে ছিল ০.৬৫ টাকা। দেখা যাচ্ছে এক বছরের ব্যবধানে ইপিএস কমেছে।

এছাড়া আলোচিত সময়ে সম্পদ পুনর্মূল্যায়নের পর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৪ টাকা ৫ পয়সা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২২ পয়সা।

আরএসআরএম লিমিটেড : শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.১১ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.১৩ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৪২.২৭ টাকা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১.০৩ টাকা, এনওসিএফপিএস ছিলো ০.৮৩ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ৪৬.৯৯ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.০৮ টাকা।

আমরা টেকনোলজিস : শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৩ টাকা। গত বছরের একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ০.১৮ টাকা। এসময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২২.৪৪ টাকা। আগের বছর একই সময়ে ছিল ২১.৮১ টাকা।

দেশ গার্মেন্টস : শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৫২ টাকা। যা আগের বছরে একই সময়ে ইপিএস ছিল ০.৮৯ টাক। সে হিসেবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ১.৮৩ টাকা। কোম্পানির শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৬.৫১ টাকা (নেগেটিভ) ও শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২০.৪৩ টাকা। যা আগের বছরে একই সময়ে হয়েছিল ৭.৪৯ টাকা (নেগেটিভ) এবং এনএভিপিএস ছিল ১৩.১৬ টাকা।

অগ্নি সিস্টেমস : শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৭ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৫.৪৭ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ইপিএস ০.২৬ টাকা এবং এনএভিপিএস ১৫.৭৯ টাকা।

বেক্সিমকো লিমিটেড : শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৪ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৮০ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৮৪.২৭ টাকা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.১৬ টাকা, এনওসিএফপিএস ছিলো ০.৬৬ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ৮৩.৮৪ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.১৮ টাকা বা ১১২.৫০ শতাংশ।

শাইনপুকুর সিরামিক : শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.১৬ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.০৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৭.৯২ টাকা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ০.১১ টাকা, এনওসিএফপিএস ছিলো ০.০৬ টাকা এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ২৮.০৯ টাকা। সে হিসাবে কোম্পানিটির লোকসানের পরিমাণ বেড়েছে ০.০৫ টাকা।

বেক্সিমকো সিনথেটিক : শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৪৩ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.০৬ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২২.৯১ টাকা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি লোকসান ছিল ০.২৪ টাকা, এনওসিএফপিএস ছিলো ০.০৭ টাকা এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ২৩.৩৪ টাকা। সে হিসাবে কোম্পানিটির লোকসানের পরিমাণ বেড়েছে ০.১৯ টাকা বা ৭৯.১৭ শতাংশ।

সিমটেক্স : শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.২৩ টাকা। গত অর্থবছরের একই সময়ে ইপিএস ছিল ০.৭৭ টাকা এবং অ্যাডজাস্টটেড ইপিএস ছিল ০.৩৮ টাকা। এছাড়া শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.১৬ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৩.৭২ টাকা। যা এর আগের বছর একই সময়ে এনওসিএফপিএস ছিলো ০.২৬ টাকা এবং এনএভিপিএস ছিল ২৩.২৯ টাকা।

বেক্সিমকো ফার্মা : শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৩ টাকা, শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৬২ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৬০.৯৭ টাকা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ১.০৯ টাকা, এনওসিএফপিএস ছিলো ২.০৯ টাকা এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ৫৬.৮৪ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস পরিমাণ বেড়েছে ০.২৪ টাকা।

ইয়াকিন পলিমার : প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩২ টাকা।  যা এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০.২৯ টাকা। সে হিসেবে কোম্পানিটি আয় বেড়েছে ০.০৩ টাকা। শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৭৩ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৩.৯৯ টাকা।  যা এর আগের বছর একই সময়ে এনওসিএফপিএস ছিলো ১.০৫ টাকা এবং ৩০ জুন ২০১৬ পর্যন্ত এনএভিপিএস হয়েছিলো ১৫.৬২ টাকা।

ইষ্টার্ন ক্যাবলস : প্রথম প্রান্তিকে ইষ্টার্ন ক্যাবলসের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০২ টাকা ও শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৩০.৪৪ টাকা। আর আলোচিত সময়ে শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১১.৬২ টাকা (মাইনাস)।

এএফসি এগ্রো : শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৯ টাকা, এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ১৭.৭৭ টাকা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৮৭ টাকা এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ১৬.৭৮ টাকা। সে হিসাবে কোম্পানিটির ইপিএস বেড়েছে ০.১২ টাকা।

একটিভ ফাইন কেমিক্যাল: শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০১ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ২৯.৫৩ টাকা। যা এর আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ০.৯৬ টাকা এবং ৩০ জুন, ২০১৬ পর্যন্ত শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) ছিল ২৮.৫২ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here