কৃত্রিম বুদ্ধিমত্তা নিয়ে আসছে গ্যালাক্সি এস ৮

0
929

ডেস্ক রিপোর্ট : কৃত্রিম বুদ্ধিমত্তা (আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স) সম্বলিত প্রযুক্তি নিয়ে বাজারে আসছে স্যামসাং ইলেকট্রনিক্সের ফ্লাগশিপ স্মার্টফোন গ্যালাক্সি এস ৮। এর মাধ্যমে স্মার্টফোন শিল্পে নতুন দৃষ্টান্ত তৈরি করতে যাচ্ছে দক্ষিণ কোরিয়া ভিত্তিক এ টেক জায়ান্ট। শুক্রবার কোম্পানিটির পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এদিন স্যামসাংয়ের ভাইস প্রেসিডেন্ট রি-ইন-জোং এক সংবাদ সম্মেলনে বলেন, ‘গ্যালাক্সি এস৮ হতে যাচ্ছে প্রথম আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স প্রযুক্তিসম্পন্ন স্মার্টফোন।’

আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স প্রযুক্তি বলতে বুঝানো হচ্ছে, এমন একটি সফটওয়্যার অ্যাপ্লিকেশন যা ব্যবহারকারীর ম্যানুয়েল নির্দেশনা অনুসারে স্বয়ংক্রিয় পদ্ধতিতে কার্য সম্পাদন করবে। চলতি মাসের শুরুতে স্যামসাং যুক্তরাষ্ট্রভিত্তিক কৃত্রিম বুদ্ধিমত্তা গবেষণা প্রতিষ্ঠান ভিভ ল্যাবস অধিগ্রহণ করে।

সংবাদ সম্মেলনে স্যামসাং ভিভের সঙ্গে আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স ব্যবসা উদ্যোগেরও উদ্বোধন করেন। এ সময় ভিভার প্রধান নির্বাহী ড্যাগ কিটলাউস ও প্রধান প্রযুক্তি কর্মকর্তা অ্যাডাম চায়ারও উপস্থিত ছিলেন।

স্যামসাং-ভিভার সংবাদ সম্মেলন
স্যামসাং-ভিভার সংবাদ সম্মেলন

স্যামসাং আরো জানায়, তাদের মূল লক্ষ্য হচ্ছে একটি উন্মুক্ত আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স প্ল্যাটফর্ম গড়ে তোলা। যেখানে ভয়েস কন্ট্রোলের মাধ্যমে ইন্টারনেট ভিত্তিক যন্ত্রাংশগুলো পরস্পর যুক্ত থাকবে।

উল্লেখ্য, গ্যালাক্সি নোট ৭ বিপর্যয়ের পর হাইএন্ড স্মার্টফোনের বাজারে নতুন করে ঘুরে দাঁড়াতে চৌকস প্রযুক্তির খোঁজ করছে স্যামসাং। স্মার্টফোনের সাথে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স যুক্ত করা সেই প্রচেষ্টারই অংশ।

তবে ফোনটি বিস্তারিত ফিচার সম্পর্কে বলতে রাজি হয়নি স্যামসাং কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here