উসমানিয়া, ডেল্টা স্পিনার্স ও সিএমসি কামালের লভ্যাংশ ঘোষণা

0
1403

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানির কর্তৃপক্ষ সোমবার বোর্ড সভা শেষে লভ্যাংশ ঘোষণা করেছে। সভায় কোম্পানির আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে তা প্রকাশ করেছে। নিচে বিস্তারিত-

উসমানিয়া গ্লাসশিট ফ্যাক্টরি লিমিটেড : শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। এর পুরোটাই বোনাস। আজ সোমবার অনুষ্ঠিত কোম্পানির পরিচালনা পর্ষদের এক সভায় এই লভ্যাংশ অনুমোদন করা হয়। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

আলোচিত বছরে কোম্পানিটি শেয়ার প্রতি ৬ টাকা ৫ পয়সা লোকসান দিয়েছে। ৩০ জুন, ২০১৬ তারিখে কোম্পানির শেয়ার প্রতি নিট সম্পদ মূল্য দাঁড়ায় ১৭ টাকা ২ পয়সা। আগামী ২৩ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ১১ নভেম্বর।

ডেল্টা স্পিনার্স : পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। ৩০ জুন ২০১৬ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে এই লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি।

সূত্র জানায়, কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ৩৪ পয়সা। কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৫ টাকা ৫০ পয়সা। আগামী ২০ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

সিএমসি কামাল টেক্সটাইল : মিলসের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ঘোষিত আগের লভ্যাংশই বহাল রেখেছে। সোমবার কোম্পানির ১৮ মাসের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করে পর্ষদ। এসময় লভ্যাংশ বহালের এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

কোম্পানি সূত্রে জানা গেছে, ৩১ ডিসেম্বর ২০১৫ হিসাব বছর শেষে ১২ মাসের জন্য ১৩ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছিল পরিচালনা পর্ষদ। এর পুরোটাই বোনাস লভ্যাংশ।

১৮ মাসে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৫ পয়সা। আর ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে ১৮ টাকা ৭১ পয়সা। আগামী ১৫ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) হবে অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here