১২টি কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

0
2953

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ১১টি কোম্পানির কর্তৃপক্ষ আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। রোববার কোম্পানির আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে কর্তৃপক্ষ প্রকাশ করেছে। নিচে বিস্তারিত-

আর্গন ডেনিমস লিমিটেড : প্রথম প্রন্তিকের (জুলাই-সেপ্টেম্বর, ২০১৬) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৯০ পয়সা। গত বছর একই সময়ে ছিল ৮৮ পয়সা। আলোচিত সময়ে কোম্পানিটির এনএভি হয়েছে ২৭ টাকা ৯৯ পয়সা। গত বছরের একই সময়েও যা ছিল ২৪ টাকা ৭৭ পয়সা।

ইভিন্স টেক্সটাইল লিমিটেড : প্রথম প্রন্তিকের (জুলাই-সেপ্টেম্বর, ২০১৬) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৪ পয়সা। গত বছর একই সময়ে ছিল ৫০ পয়সা।

আলোচিত সময়ে কোম্পানিটির একক ইপিএস হয়েছে ৩৯ পয়সা। গত বছর একই সময়ে এটি ছিল ৪৫ পয়সা। একই সময়ে সমন্বিত এনএভি হয়েছে ১৭ টাকা ৫৭ পয়সা। গত বছরের একই সময়েও যা ছিল ১৭ টাকা ১৩ পয়সা।

বিডি ফাইন্যান্স : বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কোম্পানি (বিডি ফাইন্যান্স) লিমিটেড ৯ মাসের (জানুয়ারি-সেপ্টেম্বর, ২০১৬) অনীরিক্ষীত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

bd finance png

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত লোকসান করেছে ৩৯ পয়সা। গত বছরের একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৪ পয়সা। ৯ মাসে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য হয়েছে ১৩ টাকা ৮০ পয়সা।

আর ৩ মাসে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানির সমন্বিত লোকসান হয়েছে ৮৮ পয়সা। যা এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ৯ পয়সা

ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড : ৯ মাসের (জানুয়ারি-সেপ্টেম্বর, ২০১৬) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৯ পয়সা। গত বছর একই সময়ে ছিল ৭১ পয়সা।

সর্বশেষ ৩ মাসে কোম্পানিটির ইপিএস হয়েছে ২৩ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৪৩ পয়সা। ৩১ ডিসেম্বর পর্যন্ত কোম্পানিটির এনএভি হয়েছে ১৬ টাকা ৮৪ পয়সা। গত বছরের একই সময়ে এটি ছিল ১৬ টাকা ৯২ পয়সা।

ম্যাকসন্স : পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য কোনো লভ্যাংশ ঘোষণা করেনি। রোববার কোম্পানি দুটির পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

ম্যাকসন্স

কোম্পানি সূত্রে জানা গেছে, ম্যাকসন্স স্পিনিংয়ের পর্ষদ সভায় ৯ মাসের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হয়। এ সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৯ পয়সা। আলোচিত সময়ে এনএভি হয়েছে ১৯ টাকা ৫০ পয়সা।

২০১৭ সালের ৯ ফেব্রুয়ারি কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ৮ ডিসেম্বর।

মেট্রো স্পিনিং : শেয়ারহোল্ডারদের কোন লভ্যাংশ দেয়নি, আলোচিত সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১৮ পয়সা। একই সময়ে এনএভি হয়েছে ১৬ টাকা ১২ পয়সা। আগামী ১৮ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নিধারণ করা হয়েছে আগামী ২০ নভেম্বর।

আরএকে সিরামিকস লিমিটেড : ৯ মাসের (জানুয়ারি-সেপ্টেম্বর, ২০১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ১ টাকা ৭৯ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৭৮ পয়সা।

সর্বশেষ ৩ মাসে (জুলাই-সেপ্টেম্বর, ১৬) কোম্পানিটির ইপিএস হয়েছে ৫৯ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৫৩ পয়সা।

প্রাইম টেক্সটাইল লিমিটেড : পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ নগদ ভ্যাংশ ঘোষণা করেছে। ৩০ জুন ২০১৬ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা শেষে এই লভ্যাংশ দিয়েছে কোম্পানিটি।

আলোচ্য সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ১০ পয়সা। কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৫১ টাকা ১ পয়সা। আগামী ৩১ ডিসেম্বর কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২১ নভেম্বর।

ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেড : ৯ মাসের (জানুয়ারি-সেপ্টেম্বর, ২০১৬) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি লোকসান কমেছে। এ সময়ে ইপিএস লোকসান হয়েছে ২০ পয়সা। গত বছর একই সময়ে লোকসান ছিল ১ টাকা ৩০ পয়সা।

সর্বশেষ ৩ মাসে কোম্পানিটির ইপিএস লোকসান ২ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৯৪ পয়সা। ৩১ ডিসেম্বর পযন্ত কোম্পানিটির এনএভি হয়েছে ১২ টাকা ১ পয়সা। গত বছরের একই সময়ে এটি ছিল ১২ টাকা ২১ পয়সা।

ব্যাংক এশিয়া লিমিটেড : ৯ মাসের (জানুয়ারি-সেপ্টেম্বর, ২০১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৭৮ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৭৮ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানির সমন্বিত ইপিএস হয়েছে ৭৮ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৫৭ পয়সা। ৯ মাসে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য হয়েছে ২০ টাকা ৬৫ পয়সা।

প্রিমিয়ার ব্যাংক লিমিটেড : ৯ মাসের (জানুয়ারি-সেপ্টেম্বর, ২০১৬) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটি শেয়ার প্রতি আয় (ইপিএস) করেছে ৫৪ পয়সা। গত বছরের একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ৩৬ পয়সা।

Premier Bank

আলোচ্য সময়ে কোম্পানির সমন্বিত ইপিএস হয়েছে ৫০ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৪১ পয়সা। ৯ মাসে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য হয়েছে ১৫ টাকা ৮৯ পয়সা।

আর ৩ মাসে (জুলাই-সেপ্টেম্বর) কোম্পানির ইপিএস হয়েছে ১০ পয়সা। যা এর আগের বছর একই সময়ে লোকসান ছিল ২১ পয়সা।

ফেডারেল ইন্স্যুরেন্স লিমিটেড : ৯ মাসের (জানুয়ারি-সেপ্টেম্বর, ২০১৬) অনীরিক্ষীত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। আলোচ্য সময়ে কোম্পানিটি ইপিএস হয়েছে ৩৫ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৫৫ পয়সা।

সর্বশেষ ৩ মাসে (জুলাই-সেপ্টেম্বর,১৬) কোম্পানিটির ইপিএস হয়েছে ১২ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ১৬ পয়সা। ৯ মাসে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য হয়েছে ১১ টাকা ২৮ পয়সা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here