ট্রান্সকমকে রয়্যালটি দেবে বিডি ল্যাম্পস

0
266

স্টাফ রিপোর্টার : ট্রান্সটেক ব্র্যান্ডের পণ্য বিক্রির ওপর দশমিক ২৫ শতাংশ হারে রয়্যালটি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ল্যাম্পস লিমিটেডের পরিচালনা পর্ষদ। ব্র্যান্ডটির স্বত্বাধিকারী হিসেবে এ অর্থ পাবে গ্রুপের আরেক প্রতিষ্ঠান ট্রান্সকম লিমিটেড।

স্টক এক্সচেঞ্জ সূত্রে তথ্য জানা গেছে, মঙ্গলবার চলতি বছরের প্রথম নয় মাসের আর্থিক ফলাফল প্রকাশ করেছে বিডি ল্যাম্পস। এর মধ্যে জানুয়ারি-জুন সময়ের ফলাফল প্রকাশ করা হয়েছে নিরীক্ষিত প্রতিবেদনে, আর ৩০ সেপ্টেম্বর পর্যন্ত তিন মাসের ফলাফল অনিরীক্ষিত প্রতিবেদনে।

জানুয়ারি-জুন সময়ে প্রকৌশল খাতের তালিকাভুক্ত কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৮৭ পয়সা; ২০১৫ সালের একই সময়ে যা ছিল ২ টাকা ১৬ পয়সা।

জুলাই-সেপ্টেম্বর প্রান্তিকে ইপিএস দাঁড়িয়েছে ৩০ পয়সা; আগের বছর একই সময়ে যা ছিল ২৩ পয়সা। ৩০ সেপ্টেম্বর কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ৭৮ টাকা ৪৫ পয়সা।

আগের তিন বছরের ধারাবাহিকতায় ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৫ হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছেন বিডি ল্যাম্পসের শেয়ারহোল্ডাররা। সে বছর ইপিএস ছিল ৩ টাকা ২৯ পয়সা।

ঢাকা স্টক এক্সচেঞ্জে সর্বশেষ ১৮৩ টাকা ৫০ পয়সায় বিডি ল্যাম্পসের শেয়ার হাতবদল হয়; আগের দিনের চেয়ে যা ৭ দশমিক ৪৪ শতাংশ বেশি।