আসছে রানার- আইপিও মাধ্যমে তুলবে ১শ’ কোটি টাকা [ভিডিও সহ]

1
2250

মোহাম্মদ তারেকুজ্জামান : বাংলাদেশে মোটর সাইকেল উৎপাদনকারী প্রতিষ্ঠান রানার অটোমোবাইলস লিমিটেডের রোড শো অনুষ্ঠিত হয়েছে।

প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে বুক বিল্ডিং পদ্ধতিতে পুঁজিবাজারে আসার অংশ হিসেবে বুধবার (১৯ অক্টোবর) রাজধানীর প্যান প্যাসিফিক সোনার গাঁ হোটেলে এই রোড শো অনুষ্ঠিত হয়।

রোড শোতে কোম্পানির চেয়ারম্যান হাফিজুর রহমান খান বলেন, ১শ’ ১০ থেকে ১শ’ ৫০ সিসি মডেলের মোটর সাইকেল তৈরির পাশাপাশি বাজারে বিদ্যমান মডেলগুলোর মান বাড়ানোর পরিকল্পনা রয়েছে। এ লক্ষ্যেই পুঁজিবাজার থেকে ১শ’ কোটি টাকা তোলার পরিকল্পনা রয়েছে কোম্পানিটির।

তিনি আরও বলেন, ময়মনসিংহের ভালুকায় রানার ফ্যাক্টরি অবস্থিত। তুলনামূলক কম দামে গ্রাহকের কাছে মোটর সাইকেল পৌঁছে দিতে সেখানে সর্বাধুনিক প্রযুক্তির মাধ্যমে মোটর সাইকেল উৎপাদিত হচ্ছে। ব্যবসার সম্প্রসারণ আরও কিভাবে বৃদ্ধি করা যায় সে পরিকল্পনা রয়েছে। আর পুঁজিবাজার থেকে উত্তলিত টাকা দিয়ে ব্যবসা সম্প্রসারণই আমাদের মূল উদ্দেশ্য নয়। শেয়ারহোল্ডাররা যাতে উপকৃত হয় সে বিষয়টিও কোম্পানির ভাবনায় থাকবে সব সময়।

রোড শোতে উপস্থিত ছিলেন, কোম্পানির ভাইস চেয়ারম্যান মোহাম্মদ মোজাম্মেল হোসেনসহ পরিচালনা পর্ষদের সদস্যরা। এছাড়াও আইডিএলসি ফাইনান্স লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আরিফ খান, স্টক এক্সচেঞ্জ, মার্চেন্ট ব্যাংক, পোর্টফলিও ম্যানেজার, অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি, মিউচ্যুয়াল ফান্ড, স্টক ডিলার, বিভিন্ন ব্যাংক, বিমা কোম্পানি, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকারস অ্যাসোসিয়েশন ও লংকা বাংলা ইনভেস্টমেন্টস লিমিটেডের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৬ সালের ৩০ জুন কোম্পানিটির অনুমোদিত মূলধন দাঁড়ায় ২শ’ কোটি টাকা। আর এই সময় তার পরিশোধিত মূলধন হয় ৯৪ কোটি ২০ লাখ টাকা।

আলোচ্য সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি আয় হয় ২ দশমিক ৭৭ টাকা ও শেয়ারের নীট সম্পদ মূল্য (এনএভি) দাঁড়ায় ৫২ দশমিক ৪৭ টাকা।

আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড কোম্পানিটির ইস্যু ম্যানেজার ও লংকাবাংলা ইনভেস্টমেন্টস লিমিটেড রেজিস্টার টু দি ইস্যু হিসেবে কাজ করছে।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here