মোটরসাইকেল উৎপাদনে ইউএম গ্রুপের সঙ্গে রানারের চুক্তি

0
539

স্টাফ রিপোর্টার : দেশি মোটরসাইকেল নির্মাণকারী প্রতিষ্ঠান রানার অটোমোবাইলস দেশে আমেরিকান প্রযুক্তির ইউএম-রানার ব্র্যান্ডের মোটরসাইকেল নির্মাণ করতে যাচ্ছে। এ লক্ষ্যে রানার অটোমোবাইলস আমেরিকান কোম্পানি ইউএম ইন্টারন্যাশনাল এলএলসির সঙ্গে সহযোগিতা চুক্তি স্বাক্ষর করেছে।

বুধবার তেজগাঁয়ের রানারের হেড অফিসে রানার গ্রুপের চেয়ারম্যান হাফিজুর রহমান খান ও ইউএম বিজনেস ডেভেলপমেন্ট ডিরেক্টর জুয়ান ভিলেগাস নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তিতে দুদেশের সহযোগিতার মাধ্যমে রানার ময়মনসিংহের ভালুকায় অবস্থিত তাদের নিজস্ব আধুনিক উচ্চ প্রযুক্তির কারখানায় বাংলাদেশে চলার উপযোগী ইউএম-রানার ব্র্যান্ডের মোটরসাইকেল নির্মাণ করবে। আর আমেরিকান কোম্পানি ইউ এম ইন্টারন্যাশনাল এলএলসি কারিগরি এবং প্রকৌশলীতে জ উ (রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট) আর আন্তর্জাতিক সোর্সিং সহযোগিতা দেবে।

এর ফলে রানার ভবিষ্যতে ইউএম ব্র্যান্ডের মোটরসাইকেলের আন্তর্জাতিক বাজার তথা ভারত, নেপাল, শ্রীলঙ্কা ইত্যাদি দেশের বাজারের জন্য মোটরসাইকেল নির্মাণ করবে। ইউএম (ইউএসএ) মোটরসাইকেল বর্তমানে বিশ্বের ২৫টি দেশে বাজারজাত হচ্ছে এবং ২০১৩ সাল হতে এশিয়াতে তাদের বাজার সম্প্রসারণ করেছে আর স্থাপন করেছে সহযোগিতা এবং নির্মাণ সুবিধা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here