প্যাসিফিক ডেনিমসের ‘আইপিও আবেদন অক্টোবরে’

0
5218

শাহীনুর ইসলাম : প্যাসিফিক গ্রুপের ‘শতভাগ রপ্তানী নির্ভর কোম্পানি’ প্যাসিফিক ডেনিমস লিমিটেডের প্রোসপেক্টাস অনুমোদন হবে আগামী অক্টোবর মাসের প্রথমে। অনুমোদন শেষে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে অক্টোবরে পুঁজিবাজার থেকে ৭৫ কোটি টাকা সংগ্রহ করবে কোম্পানিটি।

প্রোসপেক্টাস অনুমোদনের সম্ভাবনার কথা বলেন প্যাসিফিক ডেনিমসের কোম্পানি সেক্রেটারি সোহরাব হোসেন। তিনি স্টক বাংলাদেশকে বৃহস্পতিবার বিকালে বলেন, আমাদের কোম্পানি শতভাগ রপ্তানী নির্ভর। ডেনিমস উৎপাদনকারী বাংলাদেশের কোম্পানিগুলোর মধ্যে টপটেনে আমাদের অবস্থান।

সোহরাব হোসেন বলেন, ডেনিমসের সব ধরণের পণ্য এখানে তৈরি করা হয়। দেশের শীর্ষ যে ক’টা কোম্পানি রয়েছে তার মধ্যে প্যাসিফিক ডেনিমও রয়েছে।

Pacific Danims..পুঁজিবাজার থেকে উত্তোলিত ৭৫ কোটি টাকা ব্যবসা সম্প্রসারণ, যন্ত্রপাতি ক্রয় এবং আপিওর খরচ বাবদ কিছু ব্যয় কর‍া হবে বলেন সোহরাব।

আইপিও আবেদন সম্পর্কে ইস্যু ম্যানেজার হিসেবে থাকা এএফসি ক্যাপিটাল লিমিটেডের সিইও মাহবুব মজুমদার বলেন, প্যাসিফিক ডেনিমস লিমিটেডের প্রোসপেক্টাস আগামী মাসের প্রথমেই হওয়ার সম্ভাবনা রয়েছে। এরপরে আবেদনের সময়সীমাও দ্রুত বিনিয়োগকারীদের জানানো হবে।

কোম্পানি মূল্যায়ন সম্পর্কে তিনি বলেন, দেশের ডেনিম উৎপাদকারী কোম্পানিগুলোর মধ্যে প্যাসিফিক ডেনিমস টপটেনে অবস্থান করছে। ফান্ডামেন্টাল কোম্পানি হিসেবে আশা করছি, এটি পুঁজিবাজারে অনেক ভালো করবে।

Screenshot_1
প্যাসিফিক গ্রুপের কোম্পানিগুলো

চলতি বছরের ১ সেপ্টেম্বর, বৃহস্পতিবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৮২ তম সভায় কোম্পানিটিকে আইপিও অনুমোদন দেয়া হয়।

প্যাসিফিক ডেনিমস লিমিটেড ১০ টাকা অভিহিত মূল্যে ৭ কোটি ৫০ লাখ শেয়ার ইস্যু করবে। এর মাধ্যমে ৭৫ কোটি টাকা উত্তোলনের অনুমোদন দিয়েছে কমিশন।

কোম্পানির আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ৩১ ডিসেম্বর, ২০১৫ শেষ হওয়া হিসাব বছরে প্যাসিফিক ডেনিমসের শেয়ারপ্রতি আয় ২ টাকা ৬৩ পয়সা এবং শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) ২২ টাকা ৫৯ পয়সা।

পেছনের খবর : আইপিও অনুমোদন পেলো প্যাসিফিক ডেনিমস

আরো তথ্য জানতে দেখুন প্যাসিফিক ডেনিমস গ্রুপের ওয়েবসাইট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here