‘সামনের দিনগুলোতে সূচক আরও বৃদ্ধি পাবে’

0
2127

মোহাম্মদ তারেকুজ্জামান : ঈদ পরবর্তী পুঁজিবাজার ভালো অবস্থানে রয়েছে। দেশের বৃহত্তম পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে গতকালের তুলনায় আজ সোমবার (১৯ সেপ্টেম্বর) ১৫ থেকে ২০ পয়েন্ট সূচক বৃদ্ধি পেয়েছে। সূচকের এই পজেটিভ ধারা অব্যাহত থাকবে বলে মনে করছেন র‌্যাপিড সিকিউরিটিজের একাধিক বিনিয়োগকারী।

র‌্যাপিড সিকিউরিটিজের ক্ষুদ্র বিনিয়োগকারী শরিফুল ইসলাম স্টক বাংলাদেশকে বলেন, গতকালের তুলনায় আজ সোমবার (১৯ সেপ্টেম্বর) সূচক প্রায় ১৫ থেকে ২০ পয়েন্ট বৃদ্ধি পেয়েছে। সামনের দিনগুলোতে সূচক আরও বৃদ্ধি পাবে।

তিনি বলেন, অসংখ্য মার্চেন্ট ব্যাংক পুঁজিবাজার থেকে মুখ ফিরিয়ে নিয়েছিল। তারা নতুন করে বাজারে বিনিয়োগ শুরু করেছে। এছাড়াও বিদেশি বিনিয়োগ আসতে শুরু করেছে। মূলত এসব কারণেই মার্কেট পজেটিভ ওয়েতে এগোচ্ছে। আর মার্কেট ভালো অবস্থানে আসার মূল কারণ হচ্ছে সরকারের নেয়া নানা পদক্ষেপ। যেগুলো ইতোমধ্যেই বাস্তবায়ন হতে শুরু করেছে।

আনোয়ার সিকিউরিটিজের ক্ষুদ্র বিনিয়োগকারী শাহজালাল মিয়া স্টক বাংলাদেশকে বলেন, ঈদ পূর্ববর্তী টাকার প্রয়োজনে কম দামে হলেও শেয়ার সেল করেছে অসংখ্য বিনিয়োগকারী। ফলে বাজারে সেল প্রেশার বেশি ছিল। কিন্তু এখন সেই সেল প্রেশার নেই। বিনিয়োগকারীরা বিনিয়োগ করছে। আশা করি সামনের দিনগুলোতে বিনিয়োগ আরও বাড়বে। আর বিনিয়োগ বাড়লে এমনিতেই বাজার ভালো হবে।

তিনি আরও বলেন, বাজার এখন আর খারাপ হবে না। নিয়ন্ত্রক সংস্থাগুলো বাজার উন্নয়নে নানামুখি পদক্ষেপ নিচ্ছে। যা বাস্তবায়নও হচ্ছে। সবাই এই মার্কেট ভালো করার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। আশা করছি তাদের চেষ্টা বৃথা যাবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here