সিভিওর অনুমোদন লাভ, উৎপাদন শুরু ‘আগামী সপ্তাহে’

0
3966

শাহীনুর ইসলাম : সিভিও পেট্রোকেমিক্যাল রিফাইনারি লিমিটেডের গ্যাস (কনডেনসেড) উপজাত পদার্থ সরবরাহ ‘আগামী সপ্তাহে শুরু হবে। ইতোমধ্যে প্লান্টের মেইনটেইন্যান্স কাজ চলছে।’ কোম্পানি বিশেষ একটি সূত্র চট্টগ্রাম থেকে এই তথ্য নিশ্চিত করেছে।

নাম প্রকাশ না করার অনুরোধে তিনি বলেন, ‘বৃহস্পতিবার এমডি স্যার (এ এইচ এম হাবিবুল্লাহ) ঢাকায় গিয়ে ছিলেন। সেখানে তার সঙ্গে জ্বালানী মন্ত্রণালয়ের চূড়ান্ত আলোচনা হয়েছে। আলোচনায় মন্ত্রণালয়ের অনুমোদনের পরে আমাদের প্লান্টের মেইনটেইন্যান্স কাজ শুরু হয়েছে। কাজ শেষ হতে কয়েকদিন লাগবে। এরপরে উৎপাদনে আসবে কোম্পানি।

ধারণা করা হচ্ছে, এ সপ্তাহের শেষে বা আগামী সপ্তাহে প্লান্ট চালু করা হবে।

তথ্য নিশ্চিত হতে কোম্পানির শেয়ার বিভাগ ঢাকায় যোগযোগ করা হলে আ. সামাদ বলেন, মূল্য সংবেদনশীল তথ্য হওয়ায় কিছু এখনি বলা যাবে না। তবে ডিএসইর মাধ্যমে আমরা সব তথ্য প্রকাশ করবো।

বৃহস্পতিবার আলোচনা ‘হয়েছে কি-না’ এমন প্রশ্নের উত্তরে সামাদ বলেন, আলোচনা হয়েছে, তবে এর বাইরে আর কিছু বলা যাবে না।

পরিশোধন এবং অনুমোদন ছাড়া সরাসরি পেট্রল পাম্পে বিক্রি করায় গত মাসের শেষে বন্ধ করে দিয়েছে জ্বালানী মন্ত্রণালয়। আবারো মন্ত্রণালয়ের অনুমোদন শেষে গ্যাস প্লান্ট চালু হবে।

এ সম্পর্কে কোম্পানির সেক্রেটারি কায়কোবাদ রোববার স্টক বাংলাদেশকে বলেন, আগামী সপ্তাহে প্লান্ট চালু হতে পারে। তা ছাড়াও আমাদের এমডি সাহেব যা সিদ্ধান্ত নেবেন, তাই হবে।

আরো তথ্য নিশ্চিত করতে সিভিও পেট্রোকেমিক্যালস কোম্পানির ডিএমডি নিজাম উদ্দিন এবং কোম্পানির ব্যস্থাপনা পরিচালক এ এইচ এম হাবিবুল্লাহর সঙ্গে যোগাযোগ করলেও তাদের পাওয়া যায়নি।

কোম্পানির ৬ ধরণের পণ্যের উৎপাদন শুরু হলে কোম্পানির আয় এবং অন্য সব সূচক বাড়ার সমূহ সম্ভাবনা রয়েছে।

পেছনের খবর : সিভিওর গ্যাস প্লান্ট ‘চালু আগামী সপ্তাহে’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here