‘বোর্ড মিটিংয়ে উপস্থিত থাকলেও এজিএমে থাকেন না’

0
517

মোহাম্মদ তারেকুজ্জামান :  শতকরা ১শ’ ভাগ পরিচালক কোম্পানির বিভিন্ন বোর্ড মিটিংয়ে উপস্থিত থাকার চেষ্টা করে। কিন্তু বার্ষিক সাধারণ সভায় (এজিএম)  সব পরিচালক উপস্থিত থাকে না। এর পেছনের কারণটি হচ্ছে বোর্ড মিটিংএ উপস্থিত থাকলে কোম্পানির পরিচালকরা সম্মানি পান কিন্তু এজিএমে উপস্থিত থাকলে সম্মানি পান না।

বৃহস্পতিবার রাজধানীর কাকরাইলে আইডিইবি ভবনে এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্সের ১৬তম বার্ষিক সাধারণ সভায়(এজিএম) সাধারণ শেয়ারহোল্ডাররা কোম্পানিটির পরিচালকদের বিরুদ্ধে এসব অভিযোগ করেন।

DSC03835শেয়াহোল্ডাররা বলেন, ২০১৪ সালের মতো ২০১৫ সালেও একই রকম ডিভিডেন্ড দেয়ার অনুমোদন করেছে কোম্পানির পরিচালনা পর্ষদ। ডিভিডেন্ড যেন একটি জায়গায় স্থির হয়ে আছে। অথচ ২০১২ ও ২০১৩ সালে ১২ শতাংশ ডিভিডেন্ড দেয়া হয়েছিল। কেন কোম্পানিটির ডিভিডেন্ডের পরিমাণ কমে যাচ্ছে তা আমাদের বোধগম্য হচ্ছে না।

তারা বলেন, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স যদি সব দিক থেকে ভালো করে তবে ডিভিডেন্ডের দিক থেকে কেন পিছিয়ে থাকবে। আশা করি কোম্পানি এই বিষয়টি মাথায় রেখে আগামী বছর ডিভিডেন্ড ঘোষণা করবে।

তারা আরও বলেন, সব বিভাগীয় শহরে এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্সের শাখা নেই। যদি সব বিভাগীয় শহরে শাখা থাকতো তবে কোম্পানির আয় আরও বৃদ্ধি পেতো। তাই যত দ্রুত সম্ভব বিভাগীয় শহরসহ যেসব জেলায় শাখা নেই সেসব জেলায় শাখা স্থাপন করতে হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here