মন্দার মধ্যেও মুনাফা করেছে সোনার বাংলা ইন্স্যুরেন্স

0
619

স্টাফ রিপোর্টার : দেশের সামগ্রিক অর্থনীতি অনুকুলে থাকলেও পুঁজিবাজারের দৃশ্যপটে রয়েছে ভিন্নতা। ২০১৫ সালে পুঁজিবাজারেরর ধারাবাহিক নেতিবাচক অবস্থান অব্যাহত ছিল। সরকার ও নিয়ন্ত্রক সংস্থা পুঁজিবাজারকে নেতিবাচক অবস্থান থেকে সরিয়ে আনতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করলেও সেগুলো কাজে আসেনি। তারপরেও সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেড এ খাত থেকে কিছু মুনাফা করতে সক্ষম হয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর কাকরাইলে আইডিইবি ভবনে সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেডের ১৬তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) কোম্পানির চেয়ারম্যান শেখ কবির হোসেন সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

DSC03794কবির হোসেন বলেন, ৩১ ডিসেম্বর ২০১৫ সালের সমাপ্ত হিসাব বছরে কোম্পানির পরিচালক মন্ডলী শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ অনুমোদন করেছে। এর আগের বছর শুধু ৬ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়া হয়েছিল। আশা করছি আগামীতে কোম্পানি আরও ভালো ডিভিডেন্ড দেবে।

তিনি আরও বলেন, ২০১৪ সালের তুলনায় ২০১৫ সালে ইপিএস ভালো হয়েছে। গত বছর ইপিএস ছিল ১ দশমিক ৫৬। ২০১৫ সালে হয়েছে ১ দশমিক ৬৭। পেইড আপ ক্যাপিটালেরও উন্নতি হয়েছে। ২০১৪ সালে কোম্পানির পেইড আপ ক্যাপিটাল ছিল ২ হাজার ৮শ’ ৫ টাকা। যা ২০১৫ সালে এসে দাঁড়িয়েছে ২ হাজার ৯শ’ ৭৩ টাকা।

কোম্পানির চেয়ারম্যান বলেন, সামগ্রিকভাবে সোনার বাংলা ইন্স্যুরেন্স এগিয়ে যাচ্ছে। আশা করি অতিতে শেয়ারহোল্ডাররা  যেভাবে কোম্পানির সুখে-দুখে পাশে ছিল ঠিক তেমনি করে ভবিষ্যতেও থাকবে।

সভায় কোম্পানির সেক্রেটারি আব্দুর রউফের উপস্থাপনায় কিছু এজেন্ডা পাশ হয়। এজেন্ডাগুলোর মধ্যে রয়েছে- ৩১ ডিসেম্বর ২০১৫ সালের সমাপ্ত হিসাব বছরের অডিট এবং ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক লভ্যাংশ।

সভায় ভাইস চেয়ারম্যান কৈলাস চন্দ্র বড়াই, পরিচালক আলহাজ মো. শামসুল হক, মো. রাজিব শরিফ, কোম্পানির কর্মকর্তা-কর্মচারী এবং শেয়ারহোল্ডাররা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here