‘অল্প সময়েই ডিমিউচ্যুলাইজড হয়েছে উভয় স্টক এক্সচেঞ্জ’

0
488

মোহাম্মদ তারেকুজ্জামান : সঠিক সময়ে স্ট্রাটেজিক পার্টনার অর্থাৎ কৌশলগত বিনিয়োগকারী আনতে ব্যর্থ হলে পুঁজিবাজারের জন্য দু:সংবাদ হবে বলে মন্তব্য করেন পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের(বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক খায়রুল হোসেন।

তিনি বলেন, অল্প সময়ের মধ্যে দেশের উভয় স্টক এক্সচেঞ্জ ডিমিউচ্যুলাইজড হয়েছে। তবে এর প্রধান কাজ এখনো রয়েছে। তা হলো আগামী ডিসেম্বরের মধ্যে স্ট্রাটেজিক পার্টনার আনা। নিধার্রিত এই সময়ের মধ্যে বাজারে স্ট্রাটেজিক পার্টনার আনতে না পারলে বাজারের জন্য দু:সংবাদ।

শনিবার(১৬জুলাই) রাজধানীর মতিঝিলের মধুমিতা ভবনের ডিএসই ব্রোকারস এসোসিয়েশনের নতুন অফিসের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। এর আগে লাল ফিতা কেটে তিনি অফিসটি উদ্বোধন করেন।

DSC_0066সভাপতির বক্ত্যব্যে ডিএসই ব্রোকারস এসোসিয়েশনের সভাপতি আহসানুল ইসলাম বলেন, আগামী তিন মাসের মধ্যে ডিএসই ব্রোকার্সের নির্বাচন হবে। এই নির্বাচনে নতুন নেতৃত্ব উঠে আসবেন। কমিশনের নেতৃত্বে সারা দেশে বিনিয়োগকারীদের আর্থিক শিক্ষাপ্রদান করতে প্রোগ্রাম করা হবে।

ডিএসইর নতুন এমডি একেএম মাজেদুর রহমান তার স্বাগত বক্তব্যে বলেন, অর্থনীতির সঙ্গে পুঁঁজিবাজার অঙ্গাঙ্গিভাবে জড়িত। এতেদিন অর্থনীতির অনান্য সেক্টরে কাজ করেছি এখন পুঁজিবাজার নিয়ে কাজ করবো। এটি আমার জন্য নতুন চ্যালেঞ্জ।আর আমি আমার কর্মজীবনে সব সময় নতুন চ্যালেঞ্জ নিতে পছন্দ করি।

এসময় উপস্থিত ছিলেন, কমিশনার অধ্যাপক স্বপন কুমরার বালা, সালাম শিকদার ও ডিএসই ব্রেকার্স এসোসিয়েশনের সদস্যরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here