অ্যামেরিকান অ্যাম্বাসিসহ বিভিন্ন প্রতিষ্ঠানকে সার্ভিস দিচ্ছে অগ্নী

1
881

মোহাম্মদ তারেকুজ্জামান : দেশব্যাপী  ইন্টারনেট সার্ভিস দিয়ে আসছে আইটি ক্ষাতের কোম্পানি অগ্নী সিস্টেম লিমিটেড। ঢাকা ও চিটাগং ছাড়াও ময়মনসিংহ, সিলেট, রংপুর, রাজশাহী, যশোর, খুলনা, কুষ্টিয়া, বরিশাল, কুমিল্লা ও কক্সবাজারসহ দেশের বিভিন্ন প্রান্তে অগ্নীর শাখা অফিস রয়েছে। ফলে স্বাভাবিকভাবেই দেশব্যাপী গ্রাহকদের ইন্টারনেট সার্ভিস দিতে অগ্নীর কোন সমস্যা হয় না।

রাজধানীর গুলশান-১ অগ্নী সিস্টেমস লিমিটেডের কার্যালয়ে বুধবার স্টক বাংলাদেশকে দেয়া একান্ত সাক্ষাৎকারে কোম্পানি সেক্রেটারি মোহাম্মদ শরিফুল ইসলাম এসব কথা বলেন।

শরিফুল ইসলাম বলেন, অন্যান্য আইটি প্রতিষ্ঠানের মতো অগ্নী সিস্টেমস লিমিটেডেও ডিভাইস, আইটি এক্সেসোরিজ ও ফাইবার কেবল আমদানি করে গ্রাহকদের  ইন্টারনেট সার্ভিস দিয়ে থাকে।

আমদানির ক্ষেত্রে ইন্ডিয়া, সিংগাপুর, চায়না ও তাইওয়ান থেকে আইটি পণ্য আমদানি করে থাকে অগ্নী।  তবে বেশিরভাগ আইটি পণ্যই ভালো লোকাল সাপ্লায়ারদের কাছ থেকে কেনা হয়। এতে করে অগ্নীর খরচ কম পড়ে বলে জানান কোম্পানি সেক্রেটারি।

অ্যামেরিকান অ্যাম্বাসি, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ, ওয়ার্ল্ড ফুড অরগানাইজেশন, সেভ দ্যা চিলড্রেন, ওয়াল্টন ও এসিআইসহ বিভিন্ন নামি-দামি মাল্টিন্যাশনাল কোম্পানিকে ইন্টারনেট সার্ভিস দিয়ে থাকে অগ্নী

কোম্পানি সেক্রেটারি শরিফুল ইসলাম বলেন, বর্তমানে বাংলাদেশে আইটি সেক্টরের গ্রোথ হচ্ছে। অগ্নীর আয়েও যথেষ্ট গ্রোথ রয়েছে। ২০১৩-১৪ অর্থবছরে অগ্নী নেট ৫ কোটি টাকার উপরে আয় করেছে। আর ২০১৪-১৫ অর্থবছরে আয় করেছে নেট  ৬ কোটি টাকার উপরে।

আয়ের এই ধারাবাহিকতা থাকলে আগামী বছরেও নি:সন্দেহে অগ্নী সিস্টেম লিমিটেড ভালো ব্যবসা করবে। আর গ্রাহকদের ইন্টারনেট সার্ভিস দেয়ার ক্ষেত্রে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে অগ্নীর পক্ষ থেকে ছাড় বা কোন বিশেষ অফার দেয়া হয়নি বলে জানান কোম্পানি সেক্রেটারি।

উল্লেখ্য, কোম্পানিটি গত পাঁচ বছরে ধারাবাহিকভাবে শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ লভ্যাংশ দিয়ে আসছে। ২০১৩-১৪ অর্থবছরে কোম্পানিটির ইপিএস ছিল ১ দশমিক ০১ পয়সা। আর ২০১৪-১৫ অর্থবছরে ইপিএস হয়েছে ১ দশমিক ১১ পয়সা।

১৯৯৫ সালে প্রতিষ্ঠিত হওয়া অগ্নী সিস্টেম লিমিটেড ২০০৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়ে ‘এ’ ক্যাটাগরিতে লেনদেন করছে।

1 COMMENT

  1. The financial results doesn’t support the news. What is the purpose of this news? Possibly the management of the company is hiding actual financial results. And thereby hampering general investors interest. Share prices reflect the investors perception about the company. Finally, the management is also punished in true sense.

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here