ইনটেক ‘তথ্য দিতে নারাজ’

0
1371

মোহাম্মদ তারেকুজ্জামান : আইটি খাতের কোম্পানি ইনটেক লিমিটেড তথ্য জানাতে চায় না। কোম্পানির আর্থিক চিত্র, আইটি খাত নিয়ে সম্ভাবনা এবং আর্থিক অনিয়মের বিভিন্ন চিত্র তুলে ধরে ইনটেক কর্তৃপক্ষের কাছে জানতে চাইলে তারা ‘তথ্য দিতে নারাজ’। দীর্ঘ সময় ধরে সাক্ষাতের চেষ্টা করা হলেও ‘তথ্য দিতে নারাজ’।

কোম্পানির সেক্রেটারি মহিবুল ইসলাম ‘বিভিন্ন কাজে ব্যস্ত। সাক্ষাতের আবেদন জানালে তিনি ‘ব্যস্ত’ বলেই পাশ কাটান। অনুসন্ধানী বিভিন্ন তথ্যের উৎসমুখ নিয়ে কথা বলতে কোম্পানি সেক্রেটারি নারাজ। কারণ, যদি থলের বিড়াল বেরিয়ে যায়।

রাজধানীর ৩/১-এইচ পুরানা পল্টন অফিসে স্টক বাংলাদেশ -এর প্রতিবেদক পূর্বে অবগত করেই মঙ্গলবার দুপুরে যান। কিন্তু কর্তৃপক্ষ সাক্ষাত করেনি। কোম্পানি কার্যক্রম নিয়ে সন্দেহ শুরু হলে গত মে মাসের প্রথমার্ধে ইনটেক কর্তৃপক্ষকে স্টক বাংলাদেশ সাক্ষাতের অনুরোধ জানায়। সে অনুরোধে আপত্তি তুলে ইনটেক লিমিটেড কর্তৃপক্ষ পাশ কাটায়।

সর্বশেষ মঙ্গলবার দুপুরেও কোম্পানি সেক্রেটারি মহিবুল ইসলাম সাক্ষাত করতে পারেননি। যে কারণে কোম্পানির সর্বশেষ অবস্থা নিয়ে ঘনিভূত হচ্ছে সন্দেহ। অনুসন্ধানের বিভিন্ন ধাপ অতিক্রম করে এলেও সেক্রেটারি সাক্ষাত না দেয়ার বাধাগ্রস্ত হচ্ছে অনুসন্ধানি প্রতিবেদন।

২০০২ সালে ইনটেক পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়। পুঁজিবাজারে ‘এ’ ক্যাটাগরির কোম্পানিটির মঙ্গলবার সর্বশেষ শেয়ার দর হয়েছে ১১টাকা ২ পয়সা। ইনটেক লিমিটেড গত কয়েক বছর ধরে শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়ে আসছে। তবে কোন ক্যাশ ডিভিডেন্ড দেয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here