হিসাব বছর পরিবর্তন করবে নাভানা, আফতাব অটো ও সায়হাম কটন

0
935

স্টাফ রিপোর্টার : ৩ কোম্পানির পরিচালনা পর্ষদ হিসাব বছর পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানিগুলো হচ্ছে- নাভানা সিএনজি, আফতাব অটো ও সায়হাম কটন। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

Screenshot_1 Screenshot_2সূত্র জানায়, কোম্পানিগুলোর পরিচালনা পর্ষদ কোম্পানি আইন-১৯৯৪ ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নির্দেশনা অনুযায়ী হিসাব বছর পরিবর্তন করবে।

জানা গেছে, নাভানা সিএনজির হিসাব বছর ৩ মাস বাড়ানো হবে অর্থাৎ ১৫ মাসে শেষ হবে। এই কোম্পানি ৩১ মার্চ ২০১৬ এর পরিবর্তে ৩০ জুন ২০১৬ হিসাব বছর শেষ করবে।

আফতাব অটোর হিসাব বছর ২ মাস বাড়ানো হবে অর্থাৎ ১০ মাসে শেষ হবে। এই কোম্পানি ৩১ আগস্ট ২০১৬ এর পরিবর্তে ৩০ জুন ২০১৬ হিসাব বছর শেষ করবে।

অন্যদিকে সায়হাম কটনের হিসাব বছর ২ মাস বাড়ানো হবে অর্থাৎ ১৪ মাসে শেষ হবে। এই কোম্পানি ৩১ এপ্রিল ২০১৬ এর পরিবর্তে ৩০ জুন ২০১৬ হিসাব বছর শেষ করবে।

উল্লেখ্য, গত ২৭ এপ্রিল বিএসইসির ৫৭০তম সভায় ব্যাংক-বিমা- আর্থিক প্রতিষ্ঠান বাদে সকল তালিকাভুক্ত কোম্পানিগুলোকে একই অর্থ বছর অনুসরন করার নির্দেশনা দেওয়া হয়। অর্থাৎ জুলাই থেকে জুন আর্থিক বছর অনুসরণ করতে হবে, যা আগামী ১লা জুলাই ২০১৬ তারিখ থেকে কার্যকর হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here