৫টি কোম্পানির লভ্যাংশ ঘোষণা

0
1434

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫টি কোম্পানির ৩১ ডিসেম্বর ২০১৫ সমাপ্ত হিসাব বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো- ব্র্যাক ব্যাংক, বে লিজিং, বেক্সিমকো,  ঢাকা ব্যাংক ও বেক্সিমকো ফার্মা। বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ব্র্যাক ব্যাংক : ২৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। আগামী ২ জুন সাভারের ব্র্যাক সিডিএমে এর এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১২ মে। সমাপ্ত হিসাব বছরে এ কোম্পানির ইপিএস হয়েছে ৩ টাকা ২৮ পয়সা, এনএভি ২৮ টাকা ৪৭ পয়সা।

ডিএসইতে বৃহস্পতিবার শেয়ারের সর্বশেষ দর ১ দশমিক ১৬ শতাংশ বা ৫০ পয়সা কমে দাঁড়ায় ৪২ টাকা ৭০ পয়সা। দিনভর দর ৪২ টাকা ৩০ পয়সা থেকে ৪৪ টাকার মধ্যে ওঠানামা করে। সমাপনী দর ছিল ৪২ টাকা ৭০ পয়সা। এদিন ১০০ বারে এ কোম্পানির মোট ১ লাখ ৫২ হাজার ৪৬৫টি শেয়ারের লেনদেন হয়।

বে লিজিং : ১৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ৩১ মে ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সের এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১২ মে।

সমাপ্ত হিসাব বছরে এ কোম্পানির কর-পরবর্তী মুনাফা হয়েছে ৯ কোটি ৫৯ লাখ ৩০ হাজার টাকা, ইপিএস হয়েছে ৭৩ পয়সা, এনএভি ২০ টাকা ৯১ পয়সা।

ডিএসইতে বৃহস্পতিবার শেয়ারের সর্বশেষ দর ৫ দশমিক ৩৬ শতাংশ বা ৯০ পয়সা কমে দাঁড়ায় ১৫ টাকা ৯০ পয়সা। দিনভর দর ১৫ টাকা ৮০ পয়সা থেকে ১৬ টাকা ৯০ পয়সার মধ্যে ওঠানামা করে। সমাপনী দর ছিল ১৬ টাকা। এদিন ২৬৩ বারে এ কোম্পানির মোট ৩ লাখ ১৬ হাজার ২৫৯টি শেয়ারের লেনদেন হয়।

বেক্সিমকো : ১৫ শতাংশ স্টক লভ্যাংশ ঘোষণা করেছে। ৪ জুন গাজীপুরে অবস্থিত বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কে এর এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১২ মে।

সমাপ্ত হিসাব বছরে এ কোম্পানির নেট মুনাফা হয়েছে ৭১ কোটি ৬৫ লাখ ৬০ হাজার টাকা, ইপিএস হয়েছে ১ টাকা ৪ পয়সা ও এনএভি ৭২ টাকা ৩৬ পয়সা।

ডিএসইতে বৃহস্পতিবার শেয়ারের সর্বশেষ দর দশমিক ৩৭ শতাংশ বা ১০ পয়সা কমে দাঁড়ায় ২৬ টাকা ৭০ পয়সা। দিনভর দর ২৬ টাকা ৫০ পয়সা থেকে ২৭ টাকা ৪০ পয়সার মধ্যে ওঠানামা করে।

সমাপনী দর ছিল ২৬ টাকা ৭০ পয়সা। এদিন ১ হাজার ৬৮৬ বারে এ কোম্পানির মোট ২৫ লাখ ৮১ হাজার ৮৬৬টি শেয়ারের লেনদেন হয়।

ঢাকা ব্যাংক : ৬ শতাংশ নগদ ও ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। ২৯ মে রেডিসন হোটেলের উত্সব হলে এর এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১১ মে।

সমাপ্ত হিসাব বছরে এ কোম্পানির ইপিএস হয়েছে ২ টাকা ৪২ পয়সা, এনএভি ২১ টাকা ৮৯ পয়সা।

ডিএসইতে বৃহস্পতিবার শেয়ারের সর্বশেষ দর ৬ দশমিক ৩৬ শতাংশ বা ১ টাকা ১০ পয়সা কমে দাঁড়ায় ১৬ টাকা ২০ পয়সা। দিনভর দর ১৫ টাকা থেকে ১৭ টাকা ২০ পয়সার মধ্যে ওঠানামা করে। সমাপনী দর ছিল ১৫ টাকা ৮০ পয়সা। এদিন ১৪৭ বারে এ কোম্পানির মোট ১ লাখ ৯০ হাজার ৭০৯টি শেয়ারের লেনদেন হয়।

বেক্সিমকো ফার্মা : ১০ শতাংশ নগদ ও ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। ৪ জুন গাজীপুরে বেক্সিমকো ইন্ডাস্ট্রিয়াল পার্কে এর এজিএম অনুষ্ঠিত হবে। এজন্য রেকর্ড ডেট ১২ মে।

সমাপ্ত হিসাব বছরে এ কোম্পানির নেট মুনাফা হয়েছে ১৯৫ কোটি ৪২ লাখ ৮০ হাজার টাকা, ইপিএস হয়েছে ৫ টাকা ৬ পয়সা, এনএভি ৫৮ টাকা ২০ পয়সা।

ডিএসইতে বৃহস্পতিবার শেয়ারের সর্বশেষ দর দশমিক ৮৪ শতাংশ বা ৭০ পয়সা বেড়ে দাঁড়ায় ৮৩ টাকা ৯০ পয়সা। দিনভর দর ৮০ টাকা ১০ পয়সা থেকে ৮৪ টাকা ৮০ পয়সার মধ্যে ওঠানামা করে। সমাপনী দর ছিল ৮৩ টাকা ৪০ পয়সা। এদিন ১ হাজার ৪৭৮ বারে এ কোম্পানির মোট ১৩ লাখ ৯১ হাজার ১২১টি শেয়ার লেনদেন হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here