লেনদেনের শীর্ষে এমজেএল, দ্বিতীয় এসিআই, তৃতীয় কেয়া

0
616

স্টাফ রিপোর্টার : ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সমাপ্ত সপ্তাহে লেনদেনের শীর্ষে ছিল এমজেএল বাংলাদেশ লিমিটেড। সপ্তাহজুড়ে ১ কোটি ৪ লাখ ২০ হাজার ৯৪১টি শেয়ার ১০৭ কোটি ২২ লাখ ৫৩ হাজার টাকায় লেনদেন হয়েছে এই কোম্পানির।

ডিএসই সূত্রে জানা গেছে, আলোচিত সপ্তাহে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১০ দশমিক ০১ শতাংশ। আর সর্বশেষ লেনদেন হয়েছে ১০৫ টাকা ৫০ পয়সা দরে।

লেনদেনের দ্বিতীয় স্থানে ছিল এসিআই লিমিটেড। সমাপ্ত সপ্তাহে কোম্পানিটির ১২ লাখ ৬৮ হাজার ২৪৯টি শেয়ার ৭৪ কোটি ৪২ লাখ ৭৬ হাজার টাকায় লেনদেন হয়েছে। আলোচ্য সপ্তাহে কোম্পানির শেয়ারটির দর ৩ দশমিক ৮৫ শতাংশ বেড়েছে। শেষ কার্যদিবসে শেয়ারটির সর্বশেষ লেনদেন হয় ৫৮৪ টাকায়।

লেনদেনের তৃতীয় স্থানে ছিল কেয়া কসমেটিকস লিমিটেড। সপ্তাহজুড়ে ৩ কোটি ৯০ লাখ ৯১ হাজার ৭৯১টি শেয়ার ৫৬ কোটি ১২ লাখ ৯১ হাজার টাকায় লেনদেন করেছে। আলোচ্য সপ্তাহে কোম্পানির শেয়ারটির ৯ দশমিক ২২ শতাংশ দর কমেছে। শেষ কার্যদিবসে শেয়ারটির সর্বশেষ লেনদেন হয় ১২ টাকা ৭০ পয়সায়।

এছাড়া লেনদেনের শীর্ষ দশে থাকা অন্য কোম্পানিগুলো হচ্ছে- যমুনা অয়েল, ডরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস, ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি,ইবনে সিনা, আমান ফিড, লংকাবাংলা ফাইন্যান্স ও বেক্সিমকো ফার্মা লিমিটেড।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here