ইউনাইটেড এয়ার শঙ্কা-সম্ভাবনার মাঝে ‘চালুর চেষ্টা চলছে’

0
3321

শাহীনুর ইসলাম : ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেডের বিমানের ফ্লাইট ‘চালুর চেষ্টা চলছে। ইতোমধ্যে আমাদের চেয়ারম্যান দেশের বাইরে আছেন। তিনি দেশে ফিরে এলেই নতুন রুপে বিমান আকাশে উড়বে।’ ইউনাইটেড এয়ারের একজন পরিচালক এসব কথা বলেন।

সোমবার দুপুরে নাম প্রকাশ না করার শর্তে পরিচালক বলেন, দু’দফায় বন্ধ হওয়ার পরে ১৫ মার্চের পরে আমাদের ফ্লাইড চালুর কথা ছিল। কিন্তু কিছু সমস্যার কারণে পরে হয়নি। আমাদের চেয়ারম্যান বর্তমানে দেশের বাইরে আছেন।

প্লেসমেন্টে শেয়ার বিক্রি ও বন্ড ইস্যুর মাধ্যমে টাকা উত্তোলন ও ব্যবসা বৃদ্ধি সম্পর্কে পরিচালক বলেন, আইসিবির মাধ্যমে কোম্পানির ৬২৪ কোটি উত্তোলনের প্রক্রিয়া চলমান রয়েছে। চেয়ারম্যান দেশে ফিরলেই নতুন কিছু হবে। তার আগে কিছু বলা সম্ভব নয়।’

Screenshot_1
কোম্পানির অফিস

কোম্পানির কর্মী ও বিনিয়োগকারীদের আশঙ্কা সম্পর্কে তিনি বলেন, কোম্পানি ১ লাখ ৪০ হাজার শেয়ার অনেক বিনিয়োগকারীর হাতে আছে। তারা বিভিন্ন আশঙ্কা করবেন ঠিক, তবে আশঙ্কা থাকলে সম্ভাবনাও রয়েছে।

তবে চেয়ারম্যান দেশে ফিরলেই সব প্রক্রিয়া সম্পন্ন হবে বলে তিনি জানান।

ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেডের বিমানের ১১ টি বিমান রয়েছে। আরো দুটি বিমান থাকলেও তা অব্যবহৃত অবস্থায় রয়েছে। উড়োজাহাজ স্বল্পতার কারণে দেশ ও দেশের বাইরে দু দফার ৫ মার্চ কোম্পানির সব ফ্লাইড বন্ধ হয়। যে কারণে অফিসে কর্মহীন দিন চলায় বিমানের হাজারো কর্মী আশঙ্কায় রয়েছে।

কোম্পানির কোন কর্মকর্তা বা কর্মচারী কোম্পানি সম্পর্কে তথ্য প্রদানে মুখ খুলতে রাজী নয়। অনেকে তথ্য প্রদানে অনাগ্রহ নিয়ে কর্মহীন দিবসে শঙ্কার কথা বললেও নাম প্রকাশ না করার অনুরোধ করেন।

মার্কেটিং বিভাগে কথা হলে তারা বলেন, কবে বিমান উড়বে, এটা প্রশাসন বিভাগ বলতে পারবে। আরো ভালো বলতে পারবেন কোম্পানির চেয়ারম্যান অথবা পরিচালকরা। কারণ, আমরা টিকিট সেল করি। এর বাইরে প্রশ্ন করলে আমরা উত্তর দিতে পারব না।

রাজধানীর বিভিন্ন স্থানে রয়েছে ইউনাইটেড এয়ারওয়েজের (বিডি) অফিস। এসব অফিসে কর্মহীন দিন যাপন করছেন কর্তা ও কর্মচারীরা। কোম্পানিটির অনেক কর্মী এখন অস্থিরতা ও আশঙ্কা নিয়ে অফিস করছেন।

Screenshot_2
সোমবার দুপুরে কোম্পানির শেয়ার দরের চিত্র

উল্লেখ্য, ইউনাইটেড এয়ারওয়েজ (বিডি) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ক্যাপ্টেন তাসবিরুল আহমেদ চৌধুরী।

পেছনের খবর : ‘বিদেশী’ টাকায় আসছে ইউনাইটেড এয়ারের বিমান

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here