ডেঞ্জার জোনে ডরিন পাওয়ার, বিভ্রান্ত বিনিয়োগকারী

0
3957

সিনিয়র রিপোর্টার : ডেঞ্জার জোনে ডরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমস লিমিটেডের শেয়ার। ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার প্রথম দিন লেনদেনে শেয়ারের দর বেড়েছে ১৯১ দশমিক ৩৮ শতাংশ বা ৫৫ টাকা ৫০ পয়সা।

আর কেম্পানিটির শেয়ার ডেঞ্জার জোনে নেয়ার জন্য দায়ী কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক। তার বক্তব্যে বিনিয়োগকারীদের বিভ্রান্ত করেছেন তিনি। এমনটাই মনে করছেন বাজার সংশ্লিষ্টরা।

ডিএসইতে শেয়ারটির ক্লোজিং মূল্য ছিল ৮৩ টাকা ৭০ পয়সা। দিন শেষে শেয়ারটির মূল্য আয় অনুপাত (পিই) দাঁড়ায় ৮৫ দশমিক ৪১। ৪০ এর ওপরে হলেই তা ডেঞ্জার। আর এ কারণে ৪০ বা তার বেশি পিই রেশিও সম্পন্ন শেয়ারে মার্জিন ঋণ দেয়া নিষিদ্ধ।

তবে বাজার সংশ্লিষ্টরা মনে করছেন, তালিকাভুক্তির দিনে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক তাহজিব আলম সিদ্দিকী বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা নিয়ে বিভ্রান্তি ছড়িয়েছেন। আগামী ৬ মাসের মধ্যে কোম্পানির বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ৪০০ মেগাওয়াট হবে।

ব্যবস্থাপনা পরিচালক এমন বক্তব্য দেয়ায় বাজার দরকে উস্কে দেয়া হয়েছে।

বর্তমানে ডোরিন পাওয়ারের বিদ্যুৎ উৎপাদন ক্ষমতা ৬৬ মেগাওয়াট। ঢাকা নর্দার্ন পাওয়ার জেনারেশন এবং ঢাকা সাউদার্ন পাওয়ার জেনারেশন নামে কোম্পানিটির দুটি সহযোগী প্রতিষ্ঠান ৫৫ মেগাওয়াট ক্ষমতার প্ল্যান্ট স্থাপন করছে। আগামী ২ থেকে ৩ মাসের মধ্যে এ দুটি বাণিজ্যিক উৎপাদনে যাবে। এ নিয়ে তাদের উৎপাদন ক্ষমতা দাঁড়াবে ১৭৬ মেগাওয়াট।

আলোচিত তিন বিদ্যুৎ প্ল্যান্টের বাইরে আর কোনো প্ল্যান্টের অনুমোদন পায়নি ডরিন পাওয়ার। অনুষ্ঠানে যদিও কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক বলেছেন, তারা ৪টি কোম্পানি নিয়ে কাজ করছে। এমন তথ্যে বিনিয়োগকারীদের বিভ্রান্ত করা হয়েছে।

পেছনের খবর : ঘাটতি নিয়ে ডরিন পাওয়ারের শুরু, লেনদেনের শীর্ষে পাওয়ার সেক্টর

আরো খবর : ডরিন পাওয়ার নিয়ে গুঞ্জন, লেনদেন ৯০ টাকায় শুরু

আরো খবর : ডরিন পাওয়ার ‘দুটি প্ল্যান্টে বিদ্যুৎ উৎপাদন করবে’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here