আজ দিনের শেষ ভাগে এসে দেখা যায়, ইনডেস্কে ডোজি ক্যান্ডেল । ডোজি দিয়ে সাধারনত নিরপেক্ষতা বুঝায়।

Doji

 

ব্রেক আউট হয়ে গেল KEYACOSMET, মার্কেট নিউজ টুইটস: ২:০০ মিনিট

PRICE ব্রেক আউট হয়ে গেল KEYACOSMET এর শেয়ারের।Screenshot_1

AFCAGRO এর উল্লেখযোগ্য  লেনদেন , মার্কেট নিউজ টুইটস: ১:৩০ মিনিট

ঠিক ১:৩০ টায় AFCAGRO এর উল্লেখযোগ্য  লেনদেন (21 TRADES ) মোট লেনদেন হয়েছে 2342000 TK.

হল্ট এবং ব্রেক আউট হওয়ার পথে KEYACOSMET, মার্কেট নিউজ টুইটস: ১:০০ মিনিট

হল্ট এবং ব্রেক আউট হওয়ার পথে KEYACOSMET।Screenshot_1

দোটানায় ভুগছেন বিনিয়োগকারীরা, মার্কেট নিউজ টুইটস: ১২.৩০ মিনিট

আজ সকাল থেকেই দোটানায় ভুগছেন বিনিয়োগকারীরা।  আর এর প্রতিফলন দেখা যাচ্ছে ইনডেস্কে। সকাল থেকেই ইনডেস্ক উঠানামার মধ্য দিয়ে এগিয়ে যাচ্ছে। অনেকে মনে করছেন আজ নতুন আইপিওর শেয়ার বাজারে আসার কারনে এই অবস্থা।

Doji

ভাল অবস্থানে আছে KEYACOSMET IBNSINA  ITC, মার্কেট নিউজ টুইটস: ১২.০০ মিনিট

ভাল অবস্থানে আছে KEYACOSMET IBNSINA  ITC। এরা লেনদেনের শীর্ষ ১০ এ অবস্থান করছে পাশাপাশি দামও বেড়েছে।Screenshot_1

১০ এপ্রিল বোর্ডসভাকে নিয়ে বিনিয়োগকারীদের আগ্রহ,মার্কেট নিউজ টুইটস: ১১.৩৫ মিনিট

কেয়া কসমেটিকসের বোর্ডসভা রোববার (১০ এপ্রিল) বিকেল ৩ টায়  অনুষ্ঠিত হবে। সভায় কোম্পানির ৩১ ডিসেম্বর ২০১৫ তারিখে সমাপ্ত হিসাব বছরের অনীরিক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। প্রতিবেদন থেকে কোম্পানির দ্বিতীয় প্রান্তিকের আর্থিক বিবরণ পাওয়া যাবে। আর এই খবরে আজ সকাল থেকেই এই কোম্পানিটির প্রতি আগ্রহ বেড়েছে বিনিয়োগকারীদের।

উল্লেখ্য যে, কেয়া কসমেটিকসের প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদনের পর থেকেই এই কোম্পানির শেয়ারটির প্রতি আগ্রহ দেখা যায় বিনিয়োগকারীদের।

key

দিনের শুরুতে বিনিয়োগকারীদের আগ্রহ পাওয়ার সেক্টরের দিকে, মার্কেট নিউজ টুইটস: ১১.০০ মিনিট

মার্কেট ফ্রেম দেখলে দেখা যায় ডরিন পাওয়ার এর কারনে দিনের শুরুতে বিনিয়োগকারীদের আগ্রহ পাওয়ার সেক্টরের দিকে।Screenshot_1

আজ পুজিবাজারে নতুন আইপিওর প্রভাব পড়তে পারে,মার্কেট নিউজ টুইটস: ১০.৩০ মিনিট 

আজ থেকে শুরু হতে যাচ্ছে ডরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেডের লেনদেন । আর নতুন আইপিওর প্রভাব পড়তে পারে আজ পুজিবাজারে। এদিকে ডরিন পাওয়ারের ইপিএস কমেছে। ডরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমসের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৪৮ পয়সা। কোম্পানির আইপিও পরবর্তী শেয়ার হিসাবে ইপিএস নির্ধারণ করা হয়েছে।

অন্যদিকে, পুঁজিবাজারের মন্দাভাব আর থাকছে না, গতকাল থেকে এমনই খবর এসেছে । বাজার উন্নয়ন ও স্থিতিশীলতার লক্ষে কেন্দ্রীয় ব্যাংক ও দেশের উভয় স্টক এক্সচেঞ্জ সমন্বয় করে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। এর মধ্যে ব্রোকারেজ হাউসগুলোর ক্ষতি কমাতে শিগগিরই ২৫০ কোটি টাকা দিচ্ছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)।

পুঁজিবাজার আজ যেসব কার্যক্রম নিয়ে লেনদেন শুরু করতে যাচ্ছে ........

উদ্যোক্তার শেয়ার ক্রয়ঃ    ব্যাংক এশিয়ার উদ্যোক্তা পরিচালক রুমি এ হোসেন শেয়ার কেনার ঘোষণা দিয়েছেন। এই উদ্যোক্তা ১০ লাখ শেয়ার কিনবেন।

স্পট মার্কেট : আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের শেয়ার রেকর্ড ডেটের আগে বুধবার (৬ এপ্রিল) থেকে স্পট মার্কেটে লেনদেন হবে। স্পট মার্কেটে লেনদেন চলবে বৃহস্পতিবার (৭ এপ্রিল) পর্যন্ত।

আইপিও ঃ ডরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেডের লেনদেন  শুরু হচ্ছে ৬ এপ্রিল। ইভিন্স টেক্সটাইলস লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) জন্য বিনিয়োগকারীদের কাছ থেকে ২ মে আবেদনপত্র ও টাকা জমা নেওয়া শুরু হবে। চলবে ১২ মে পর্যন্ত।

পুঁজিবাজারের সম্মানিত বিনিয়োগকারীদের দৃষ্টি আকর্ষণ

দৈনিক স্টক বাংলাদেশ সম্প্রতি মার্কেট নিউজ টুইটস নামে একটি বিভাগ চালু করেছে যেখানে থাকবে প্রতিদিনের মার্কেটের উপর রিয়েল টাইম বিশ্লেষণ। এই বিশ্লেষণে আপনিও অংশগ্রহণ করুন। মন্তব্যের মাধ্যমে জানিয়ে দিন প্রতিদিনের মার্কেটে থাকা বিভিন্ন বিশ্লেষণ/দিক, যা কেবল মাত্র আপনার চোখে ধরা পড়ছে। আপনার বিশ্লেষণ গ্রহণযোগ্য হলে সাথে সাথে আমরা তা প্রকাশ করব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here