স্টাফ রিপোর্টার : একমি ল্যাবরেটরিজের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের টাকা জমা আগামী ৩ এপ্রিল থেকে শুরু হয়ে চলবে ১০ এপ্রিল পর্যন্ত।

এর আগে উভয় বিনিয়োগকারীদের জন্য আবেদনের সময়সীমা নির্ধারণ করা হয়েছিল ১১ এপ্রিল থেকে ২১ এপ্রিল পর্যন্ত। ডিএসই সূত্রে বৃহস্পতিবার এই তথ্য জানা গেছে।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৬৭তম সভায় গত ২৩ ফেব্রুয়ারি কোম্পানিটিকে আইপিও অনুমোদন দেয়া হয়। কোম্পানিটি ৫ কোটি শেয়ার বুক বিল্ডিং পদ্ধতিতে বাজারে ছাড়তে পারবে।

আইপিও আবেদনের মাধ্যমে কোম্পানিটি ৪০৯ কোটি ৬০ লাখ টাকা উত্তোলন করে ৩টি নতুন প্রকল্প বাস্তবায়ন এবং প্রাথমিক গণ প্রস্তাবে খরচ করবে।

কোম্পানিটির বিগত ৫ বছরের নিরীক্ষিত বিররণী অনুযায়ী শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ০৭ পয়সা। আর ৩০ জুন সমাপ্ত হিসাব বছর অনুযায়ী ইপিএস হয়েছে ৫ টাকা ৭০ পয়সা। কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য ৭০ টাকা ৩৭ পয়সা।

একমির অতিমূল্যায়িত দর, আইপিও আবেদন ১১ এপ্রিল থেকে

ঋণ খেলাপি একমির চেয়ারম্যান, মামলা দায়ের

3 COMMENTS

  1. একমির আইপিও আবেদনে সকল সাধারণ বিনিয়োগকারীদের “না” বলা শ্রেয়।
    আজকের দৈনিক জনকন্ঠ পত্রিকার ১৭ পৃষ্টায় “আইপিওতে আসার আগেই এ্যাকাউাটিং ষ্ট্যান্ডাড লঙ্ঘন’’ বিষযটি যথার্থ হলে,একমির আইপিও আবেদনে সকল সাধারণ বিনিয়োগকারীদের “না” বলা শ্রেয়। এ ভাবেই অন্যায়ের প্রতিবাদ করা শ্রেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here