৯টি কোম্পানির শনিবার লভ্যাংশ ঘোষণা

0
1334

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৯টি কোম্পানির পরিচালনা পর্ষদ শনিবার বোর্ড সভায় সমাপ্ত অর্থবছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে কোম্পানির পরিচালনা পর্ষদ। কোম্পানিগুলোর তথ্য নিচে দেয়া হলো-

ডেফোডিল কম্পিউটার্স : বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে ১২ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.১৮ টাকা। এর আগের বছর একই সময় যা ছিল ২.১৭ টাকা।

এছাড়া শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৩.৩৬ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ১৫.৫৮ টাকা।

বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৪ ডিসেম্বর এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ নভেম্বর।

ন্যাশনাল পলিমার : বিনিয়োগকারীদের জন্য ৩০ জুন সমাপ্ত অর্থবছরে ২২ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। আগের হিসাব বছরে কোম্পানিটি শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছিল।

কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.২৪ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ২.৭২ টাকা। ইপিএস বেড়েছে। এছাড়া শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৯.২০ টাকা এবং আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৩.৩২ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ নভেম্বর।

মোজ্জাফর হোসেন স্পিনিং মিলস :  বিনিয়োগকারীদের জন্য সমাপ্ত অর্থবছরে ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে।

কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫১ টাকা। এছাড়া শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২.০২ টাকা এবং আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭.৩৭ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২২ ডিসেম্বর এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২২ নভেম্বর।

এস. আলম কোল্ডরোল্ড স্টিল লিমিটেড : ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২৫ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১.১১ টাকা।

শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.১৭ টাকা এবং আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৯.৪১ টাকা ।

বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২০১৯ সালের ১৯ জানুয়ারি এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

সাইফ পাওয়ারটেক লিমিটেড : সমাপ্ত অর্থবছরে ১৩ শতাংশ (৫ শতাংশ নগদ এবং ৮ শতাংশ বোনাস)  লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২.২৫ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ২.৪৩ টাকা।

শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ২.১১ টাকা এবং আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ১৬.৯৫ টাকা ।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ নভেম্বর।

এএফসি এগ্রো বায়োটিক লিমিটেড : সমাপ্ত অর্থবছরে ১৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.৯২ টাকা (রিস্টেটেড)। যা এর আগের বছর একই সময়ে ছিল ২.৯১ টাকা।

এছাড়া শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৩.৩৫ টাকা এবং আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.৪৭ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৩ ডিসেম্বর এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৫ নভেম্বর।

একটিভ ফাইন কেমিক্যাল : সমাপ্ত অর্থবছরের জন্য ২০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.২১ টাকা (চলমান ব্যাবসায়)। তবে গত ১৪মে ২০১৮ বছরে সরকার কর অব্যাহতি দিয়ে গেজেট প্রকাশ করেছে। এই কর রেয়াত নিয়ে কোম্পানিটির ইপিএস হয়েছে ৪.১৩ টাকা।

শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৩.৫৫ টাকা এবং আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৩.৬৯ টাকা ।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৩ ডিসেম্বর এবং রেকর্ড ডেট ১৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

আল-হাজ্ব টেক্সটাইল মিলস লিমিটেড : বিনিয়োগকারীদের জন্য সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৮ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ১.৫৮ টাকা (রিস্টেটেড)।

এছাড়া শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৩.১২ টাকা ঋণাত্নক এবং আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভিপিএস) হয়েছে ১২.৩৮ টাকা। যা এর আগের বছর একই সময় এনওসিএফপিএস ছিল ০.৪৫ টাকা এবং এনএভিপিএস ছিল ১৫.২৪ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ ডিসেম্বর এবং রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ নভেম্বর।

বেঙ্গল উইন্সর থার্মোপ্লাস্টিক লিমিটেড : শেয়ারহোল্ডারদের জন্য  ৫ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৩ পয়সা। আগের বছর ইপিএস ছিল ১ টাকা ৬৮ পয়সা। ৩০ জুন ২০১৮ তারিখে শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভি) ছিল ২৩ টাকা ৬১ পয়সা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) তারিখ পরে জানানো হবে। লভ্যাংশ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৫ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here