৯টি কোম্পানির সভার তারিখ ঘোষণা

0
983

স্টাফ রিপোর্টার : চলতি সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভূক্ত ৯টি কোম্পানি তাদের পরিচালনা পর্ষদের সভার তারিখ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো- বিবিএস ক্যাবলস লিমিটেড, ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি), রূপালী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড, প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেড, আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড, ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেডের, মালেক স্পিনিং মিলস লিমিটেডের, সায়হাম কটন মিলস  লিমিটেড ও এইচ আর টেক্সটাইল লিমিটেড। ডিএসই সূত্রে এসব তথ্য জানা গেছে।

বিবিএস ক্যাবলস লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা ২৩ অক্টোবর বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় গত ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সভা থেকে আসতে পারে লভ্যাংশের ঘোষণা। প্রসঙ্গত, গতবছর কোম্পানিটি ১৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশ (আইসিবি) লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা ২৩ অক্টোবর বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় গত ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সভা থেকে আসতে পারে লভ্যাংশের ঘোষণা। প্রসঙ্গত, গতবছর কোম্পানিটি ৩৫ শতাংশ লভ্যাংশ দিয়েছিল।

রূপালী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা ২২ অক্টোবর বিকাল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় গত ৩০ সেপ্টেম্বর সমাপ্ত তৃতীয় প্রান্তিকের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সঙ্গে তা প্রকাশ করবে কোম্পানিটি। প্রসঙ্গত, কোম্পানিটি ২০০৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

প্রগতি ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা ২১ অক্টোবর বিকাল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় গত ৩০ সেপ্টেম্বর সমাপ্ত তৃতীয় প্রান্তিকের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সঙ্গে তা প্রকাশ করবে কোম্পানিটি। কোম্পানিটি সর্বশেষ সমাপ্ত হিসাব বছরে শেয়ার হোল্ডারদের জন্য সর্বমোট ১৮ শতাংশ লভ্যাংশ দিয়েছে। এর মধ্যে ১৩ শতাংশ নগদ এবং ৫ শতাংশ বোনাস লভ্যাংশ ছিল। প্রসঙ্গত, কোম্পানিটি ১৯৯৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি আরএকে সিরামিকস (বাংলাদেশ) লিমিটেড পরিচালনা পর্ষদ সভা করার তারিখ ঘোষণা করেছে। আগামী ২২ অক্টোবর বিকাল ৪ টায় কোম্পানির তৃতীয় প্রান্তিকের পর্ষদ সভা অনুষ্ঠিত হবে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে। কোম্পানিটি ৩০ সেপ্টেম্বর সমাপ্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সঙ্গে তা প্রকাশ করা হবে। কোম্পানিটি ২০১০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়েছে।

ইউনিক হোটেল অ্যান্ড রিসোর্টস লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা ২৩ অক্টোবর বিকাল সাড়ে ৩ টায় অনুষ্ঠিত হবে। সভায় গত ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সভা থেকে আসতে পারে লভ্যাংশের ঘোষণা। গতবছর কোম্পানিটি ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। প্রসঙ্গত, কোম্পানিটি ২০১২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

মালেক স্পিনিং মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা ২৪ অক্টোবর বেলা ২টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে। সভায় গত ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সভা থেকে আসতে পারে লভ্যাংশের ঘোষণা।গতবছর কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। প্রসঙ্গত, কোম্পানিটি ২০১০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

সায়হাম কটন মিলস  লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা ২৮ অক্টোবর বিকেল ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় গত ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সভা থেকে আসতে পারে লভ্যাংশের ঘোষণা।গতবছর কোম্পানিটি ১২ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল। প্রসঙ্গত, কোম্পানিটি ২০১২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

এইচ আর টেক্সটাইল লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা ২৩ অক্টোবর বিকেল সাড়ে ৪টায় অনুষ্ঠিত হবে। সভায় গত ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সভা থেকে আসতে পারে লভ্যাংশের ঘোষণা।  প্রসঙ্গত, গতবছর কোম্পানিটি ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here