৮ কোম্পানির সভার তারিখ ঘোষণা

1
733

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভূক্ত ৮টি কোম্পানি তাদের পর্ষদ সভার তারিখ ঘোষণা করেছে। কোম্পানিগুলো হচ্ছে- কেয়া কসমেটিকস লিমিটেড, দ্য পেনিনসুলা চিটাগাং কোম্পানি লিমিটেড, পিপলস ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড, এক্সিম ব্যাংক লিমিটেড, ফাইন ফুডস লিমিটেড, পাওয়ার গ্রীড অব বাংলাদেশ লিমিটেড, ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফিন্যান্স কোম্পানি (বিআইএফসি) লিমিটেড। কোম্পানিগুলোর ওয়েবসাইট সূত্রে এসব তথ্য জানা গেছে।

ব্যাংক খাতের কোম্পানি এক্সপোর্ট ইস্পোর্ট (এক্সিম) ব্যাংক অব বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা ২৫ অক্টোবর বিকাল ৩ টায় অনুষ্ঠিত হবে। কোম্পানিটির ৩০ সেপ্টেম্বর সমাপ্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সঙ্গে তা প্রকাশ করা হবে। কোম্পানিটি সর্বশেষ সমাপ্ত হিসাব বছরে শেয়ার হোল্ডারদের জন্য ১২.৫০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। ২০০৪ সালে কোম্পানিটি পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়েছে।

কেয়া কসমেটিকস লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা ২৫ অক্টোবর বিকাল  ৩টায় অনুষ্ঠিত হবে। কোম্পানিটির ৩০ সেপ্টেম্বর সমাপ্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সঙ্গে তা প্রকাশ করা হবে। কোম্পানিটি সর্বশেষ সমাপ্ত হিসাব বছরে শেয়ার হোল্ডারদের জন্য ২০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। কোম্পানিটি ২০০১ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়েছে।

দ্য পেনিনসুলা চিটাগাং কোম্পানি লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা ২৮ অক্টোবর বিকাল সাড়ে ৩ টায় অনুষ্ঠিত হবে। কোম্পানিটির ৩০ সেপ্টেম্বর সমাপ্ত প্রথম প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সঙ্গে তা প্রকাশ করা হবে। কোম্পানিটি সর্বশেষ সমাপ্ত হিসাব বছরে শেয়ার হোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।কোম্পানিটি ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়েছে।

ফাইন ফুডস লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা ২৮ অক্টোবর বিকেল ৪টায় অনুষ্ঠিত হবে।  সভায় গত ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সভা থেকে আসতে পারে লভ্যাংশের ঘোষণা। কোম্পানিটি গত বছর ২ শতাংশ বোনাস  লভ্যাংশ দিয়েছে। কোম্পানিটি ২০০২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

জিকিউ বলপেন লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা ২৮ অক্টোবর বিকেল সাড়ে ৩টায় অনুষ্ঠিত হবে। সভায় গত ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সভা থেকে আসতে পারে লভ্যাংশের ঘোষণা। কোম্পানিটি গত বছর ১০ শতাংশ  লভ্যাংশ দিয়েছে। কোম্পানিটি ১৯৮৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

পাওয়ার গ্রীড অব বাংলাদেশ লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা আগামী ৪ নভেম্বর সন্ধ্যা ৬টায় অনুষ্ঠিত হবে। সভায় গত ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সভা থেকে আসতে পারে লভ্যাংশের ঘোষণা। কোম্পানিটি গত বছর ১৫ শতাংশ  লভ্যাংশ দিয়েছে। কোম্পানিটি ২০০৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা ২৫ অক্টোবর বিকাল ৪ টায় অনুষ্ঠিত হবে। কোম্পানিটির ৩০ সেপ্টেম্বর সমাপ্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সঙ্গে তা প্রকাশ করা হবে। কোম্পানিটি সর্বশেষ সমাপ্ত হিসাব বছরে শেয়ার হোল্ডারদের জন্য ১৭ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে। কোম্পানিটি ২০০৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়েছে।

বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফিন্যান্স কোম্পানি (বিআইএফসি) লিমিটেডের পরিচালনা পর্ষদ সভা ২৮ অক্টোবর সন্ধ্যা সাড়ে ৬ টায় অনুষ্ঠিত হবে। কোম্পানিটির ৩০ সেপ্টেম্বর সমাপ্ত তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করা হবে। একই সঙ্গে তা প্রকাশ করা হবে। কোম্পানিটি ২০০৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়েছে।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here