৮টি কোম্পানির আর্থিক প্রতিবেদন প্রকাশ

0
2437

স্টাফ রিপোর্টার : পুঁজিবাজারে তালিকাভুক্ত ৮টি কোম্পানির কর্তৃপক্ষ মঙ্গলবার আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। নিচে বিস্থারিত প্রকাশ করা হলো-

ইভিন্স টেক্সটাইল লিমিটেড : তৃতীয় প্রান্তিকে  ৯ মাসে (জুলাই, ১৬- মার্চ, ১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ১৫ পয়সা। গত বছর একই সময়ে কোম্পানিটির ইপিএস ছিল ১ টাকা ১৪ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪ টাকা ৫৯ পয়সা। শেষ ৩ মাসে (জানুয়ারি-মার্চ, ১৭) কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ৩৬ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ২৯ পয়সা।

পলিমার ইন্ডাস্ট্রিজ লিমিটেড : তৃতীয় প্রান্তিকে ৯ মাসে (জুলাই,১৬- মার্চ,১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৪ পয়সা। গত বছর একই সময়ে ইপিএস ছিল ১ টাকা ৮৯ পয়সা (রিস্টেটেড)।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৫০ টাকা ২৬ পয়সা। শেষ ৩ মাসে (জানুয়ারি-মার্চ,১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ৫৩ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৭৪ পয়সা (রিস্টেটেড)।

জিলবাংলা সুগার মিলস লিমিটেড : তৃতীয় প্রান্তিকে ৯ মাসে (জুলাই,১৬- মার্চ,১৭) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২৬ টাকা ৯৮ পয়সা। গত বছর একই সময়ে লোকসানের পরিমাণ ছিল ৪০ টাকা ২৭ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৯৭ টাকা ৭১ পয়সা (নেতিবাচক)। শেষ ৩ মাসে (জানুয়ারি-মার্চ,১৭) কোম্পানির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২ টাকা ৯৬ পয়সা। গত বছরের একই সময়ে লোকসানের পরিমাণ ছিল ১১ টাকা ২১ পয়সা।

আর্গন ডেনিমস লিমিটেড : তৃতীয় প্রান্তিকে ৯ মাসে (জুলাই,১৬- মার্চ,১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২টাকা ৭০ পয়সা। গত বছর একই সময়ে যা ছিল ১ টাকা ৯৪ পয়সা।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৫ টাকা ৩৯ পয়সা। শেষ ৩ মাসে (জানুয়ারি-মার্চ,১৭) কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছে ৯৭ পয়সা। গত বছরের একই সময়ে যা ছিল ৬২ পয়সা।

কাসেম ড্রাইসেল লিমিটেড : তৃতীয় প্রান্তিকে ৯ মাসে (জুলাই,১৬- মার্চ, ১৭) তাদের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৮৩ পয়সা। গত বছর একই সময়ে যা ছিল ১ টাকা ৭৯ পয়সা।

সর্বশেষ ৩ মাসে কোম্পানির ইপিএস হয়েছে ৩৪ পয়সা। গত বছর একই সময়ে যা ছিল ৩৩ পয়সা। কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৪ টাকা ৫৩ পয়সা। আগের বছরের একই সময়ে যা ছিল ৩১ টাকা ১৬ পয়সা।

মিরাকল ইন্ডাস্ট্রিজ : জুলাই’১৬ থেকে মার্চ’১৭ পর্যন্ত ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৯ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৭১ টাকা। আলোচিত সময়ে ইপিএস ২৫.৩২ শতাংশ বেড়েছে।

সর্বশেষ ৩ মাসে (জানুয়ারি-মার্চ) কোম্পানির ইপিএস হয়েছে ০.৩৬ টাকা। গত বছর একই সময়ে যা ছিল ০.৩৫ টাকা। এ সময় কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪৩.২০ টাকা। যা ৩০ জুন, ২০১৬ শেষে ছিল ৪২.৩১ টাকা।

আনোয়ার গ্যালভানাইজিং: জুলাই’১৬ থেকে মার্চ’১৭ পর্যন্ত ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৮ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৭১ টাকা। দেখা যাচ্ছে আলোচিত সময়ের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ২৪ শতাংশ বেড়েছে।

সর্বশেষ ৩ মাসে (জানুয়ারি-মার্চ) কোম্পানির ইপিএস হয়েছে ০.৪২ টাকা। গত বছর একই সময়ে যা ছিল ০.৩৪ টাকা। অর্থাৎ আলোচিত সময়ের ব্যবধানে কোম্পানিটির ইপিএস ২৪ শতাংশ বেড়েছে।

এ সময় কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৮.৬৫ টাকা। যা ৩০ জুন, ২০১৬ শেষে ছিল ৮.৪২ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.৮০ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ২.৪১ টাকা।

রেনউইক যজ্ঞেশ্বর: তৃতীয় প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা, শেয়ার প্রতি কার্যকরি নগদ প্রবাহ পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১১.৮৫ টাকা (নেগেটিভ) এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩৩.৩৮ টাকা।

যা এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ২.২১ টাকা, এনওসিএফপিএস হয়েছে ০.৮৮ টাকা (নেগেটিভ) এবং ৩০ জুন ২০১৬ পর্যন্ত এনএভি হয়েছিলো ৩৫.৬৮ টাকা (নেগেটিভ)।

এদিকে গত তিন মাসে (জানুয়ারী-মার্চ’১৭) কোম্পানিটির ইপিএস হয়েছে ০.৮৩ টাকা। যা এর আগের বছর একই সময়ে ছিল ০.৭৬ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here