৭ ব্যাংকের অর্ধবার্ষিকী প্রতিবেদন প্রকাশ

0
278

স্টাফ রিপোর্টার : ব্যাংকিং খাতের ৭ প্রতিষ্ঠানের অর্ধবাষিকী প্রতিবেদন প্রকাশ করা হয়েছে। পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠানগুলি ৩০ জুন ২০১৩ (জানু-জুন’১৩) সমাপ্ত অর্ধবার্ষিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রতিষ্ঠানগুলো হচ্ছে- মার্কেন্টাইল ব্যাংক লিমিটেড, ঢাকা ব্যাংক লিমিটেড, ইসলামি ব্যাংক লিমিটেড, ব্যাংক এশিয়া লিমিটেড, ফার্ষ্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড, সাউথইস্ট ব্যাংক লিমিটেড ও মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড।

মার্কেন্টাইল ব্যাংক : মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের অর্ধবার্ষিকের প্রতিবেদন অনুযায়ী কর পরবর্তী মুনাফা হয়েছে ২২ কোটি ৭৮ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৫ টাকা। যা আগের বছর একই সময়ে ছিলো যথাক্রমে ৬৯ কোটি ৯৪ লাখ ৭০ হাজার এবং ১.০৬ টাকা। এদিকে প্রতিষ্ঠানটির ৩০ জুন ২০১৩ (এপ্রিল-জুন’১৩) তিন মাস শেষে কর পরবর্তী মুনাফা হয়েছে ২১ কোটি ৫ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩২ টাকা। যা আগের বছর একই সময়ে ছিলো যথাক্রমে ২৮ কোটি ৯৪ লাখ ৩০ হাজার টাকা এবং ০.৪৪ টাকা।

ঢাকা ব্যাংক লিমিটেড : ঢাকা ব্যাংক লিমিটেডের অর্ধবার্ষিকের প্রতিবেদন অনুযায়ী কর পরবর্তী মুনাফা (অনিয়ন্ত্রিত আয় ব্যতিত) হয়েছে ৪০ কোটি ১৪ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭৪ টাকা। যা আগের বছর একই সময়ে ছিলো যথাক্রমে ২৮ কোটি ৯ লাখ ২০ হাজার এবং ০.৫২ টাকা। এদিকে প্রতিষ্ঠানটির ৩০ জুন ২০১৩ (এপ্রিল-জুন’১৩) তিন মাস শেষে কর পরবর্তী মুনাফা (অনিয়ন্ত্রিত আয় ব্যতিত) হয়েছে ২০ কোটি ৩২ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৩৮ টাকা। যা আগের বছর একই সময়ে লোকসানে ছিলো যথাক্রমে ১৩ কোটি ৮৭ লাখ ৮০ হাজার টাকা এবং ০.২৬ টাকা।

ইসলামি ব্যাংক লিমিটেড : ইসলামি ব্যাংক লিমিটেডের অর্ধবার্ষিকের প্রতিবেদন অনুযায়ী কর পরবর্তী মুনাফা (অনিয়ন্ত্রিত আয় ব্যতিত) হয়েছে ১৯৩ কোটি ৭৪ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩২ টাকা। যা আগের বছর একই সময়ে ছিলো যথাক্রমে ৪২১ কোটি ৬৫ লাখ ৯০ হাজার এবং ২.৮৮ টাকা। এদিকে প্রতিষ্ঠানটির ৩০ জুন ২০১৩ (এপ্রিল-জুন’১৩) তিন মাস শেষে কর পরবর্তী মুনাফা (অনিয়ন্ত্রিত আয় ব্যতিত) হয়েছে ১৩৫ কোটি ৬৪ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৩ টাকা। যা আগের বছর একই সময়ে ছিলো যথাক্রমে ২২৪ কোটি ৭০ লাখ টাকা এবং ১.৫৪ টাকা।

ব্যাংক এশিয়া লিমিটেড : ব্যাংক এশিয়া লিমিটেডের অর্ধবার্ষিকের প্রতিবেদন অনুযায়ী কর পরবর্তী মুনাফা (অনিয়ন্ত্রিত আয় ব্যতিত) হয়েছে ৪৯ কোটি টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৭১ টাকা। যা আগের বছর একই সময়ে ছিলো যথাক্রমে ৭৩ কোটি ৬ লাখ এবং ১.০৫ টাকা। এদিকে প্রতিষ্ঠানটির ৩০ জুন ২০১৩ (এপ্রিল-জুন’১৩) তিন মাস শেষে কর পরবর্তী মুনাফা (অনিয়ন্ত্রিত আয় ব্যতিত) হয়েছে ৩৮ কোটি ২ লাখ ৮০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৫ টাকা। যা আগের বছর একই সময়ে ছিলো যথাক্রমে ৫০ কোটি ৮৫ লাখ ৯০ হাজার টাকা এবং ০.৭৩ টাকা।

 ফার্ষ্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেড : ফার্ষ্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক লিমিটেডের অর্ধবার্ষিকের প্রতিবেদন অনুযায়ী কর পরবর্তী মুনাফা হয়েছে ২৪ কোটি ৬১ লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬০ টাকা। যা আগের বছর একই সময়ে ছিলো যথাক্রমে ৩১ কোটি ৯৬ লাখ ৫০ হাজার এবং ০.৭৮ টাকা। এদিকে প্রতিষ্ঠানটির ৩০ জুন ২০১৩ (এপ্রিল-জুন’১৩) তিন মাস শেষে কর পরবর্তী মুনাফা হয়েছে ১৭ কোটি ৫৫ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৪৩ টাকা। যা আগের বছর একই সময়ে ছিলো যথাক্রমে ২৫ কোটি ৫৯ লাখ ১০ হাজার টাকা এবং ০.৬২ টাকা।

সাউথইস্ট ব্যাংক লিমিটেড : সাউথইস্ট ব্যাংক লিমিটেডের অর্ধবার্ষিকের প্রতিবেদন অনুযায়ী কর পরবর্তী মুনাফা (অনিয়ন্ত্রিত আয় ব্যতিত) হয়েছে ১১৮ কোটি ৭১ লাখ টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৬ টাকা। যা আগের বছর একই সময়ে ছিলো যথাক্রমে ১০১ কোটি ৮২ লাখ ৯০ হাজার এবং ১.১৭ টাকা। এদিকে প্রতিষ্ঠানটির ৩০ জুন ২০১৩ (এপ্রিল-জুন’১৩) তিন মাস শেষে কর পরবর্তী মুনাফা (অনিয়ন্ত্রিত আয় ব্যতিত) হয়েছে ৭৪ কোটি ৪৪ লাখ ৫০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৫ টাকা। যা আগের বছর একই সময়ে ছিলো যথাক্রমে ৭৫ কোটি ৪৯ লাখ ১০ হাজার টাকা এবং ০.৮৬ টাকা।

মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড : মিউচ্যুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের অর্ধবার্ষিকের প্রতিবেদন অনুযায়ী কর পরবর্তী মুনাফা (অনিয়ন্ত্রিত আয় ব্যতিত) হয়েছে ৩ কোটি ৬২ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৩ টাকা। যা আগের বছর একই সময়ে ছিলো যথাক্রমে ৪০ কোটি ৩৫ লাখ এবং ১.১৪ টাকা। এদিকে প্রতিষ্ঠানটির ৩০ জুন ২০১৩ (এপ্রিল-জুন’১৩) তিন মাস শেষে কর পরবর্তী মুনাফা (অনিয়ন্ত্রিত আয় ব্যতিত) হয়েছে ৩ কোটি ৫০ লাখ ২০ হাজার টাকা এবং শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৩ টাকা। যা আগের বছর একই সময়ে ছিলো যথাক্রমে ৯০ কোটি ২ লাখ ২০ হাজার টাকা এবং ১.০৪ টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here